গাইবান্ধায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

প্রকাশ : ২২ অক্টোবর ২০১৭, ২০:১২

গাইবান্ধা প্রতিনিধি

‘সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি’ এই স্লোগানকে সামনে রেখে গাইবান্ধা বিআরটিএ’র আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় জাতীয় নিরাপদ সড়ক দিবসের বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।  

২২ অক্টোবর (রবিবার) সকালে স্থানীয় শহীদ মিনার চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রশিক্ষণের সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও গাড়ির চালকরা যদি নিজস্ব দক্ষতা মেধা ও মনোযোগের সঙ্গে সড়কে গাড়ি চালানো হয় তাহলে অবশ্যই দুর্ঘটনা হ্রাস করা সম্ভব। জেলা প্রশাসক মানসম্পন্ন প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলার গুরুত্বারোপ করেন এবং গাইবান্ধা জেলায় গাড়ি চালকদের জন্য একটি উন্নতমানের প্রশিক্ষণ কেন্দ্র এবং ট্রাক টার্মিনাল গড়ে তোলার প্রস্তাবনা সরকারের কাছে দাখিল করা হয়েছে বলে জানান।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এবিএম সাদিকুর রহমানের সভাপতিত্বে আলোচনায় আরও বক্তব্য রাখেন- বি সার্কেল মো. ময়নুল হক, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, সিভিল সার্জন মো. আব্দুস শাকুর, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আসাদুজ্জামান, জেলা বাস মালিক সমিতির সভাপতি কাজী মুকুল হোসেন, গাইবান্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. জবাইদুর রহমান, ট্রাক, ট্যাংকলড়ি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের জেলা সভাপতি মো. আব্দুল করিম, ট্রাক মালিক সমিতির সভাপতি রোস্তম আলী, গাইবান্ধা বিআরটিএ মোটরযান পরিদর্শক মো. রুহুল আমিন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত