শাহপরীরদ্বীপ সীমান্ত দিয়ে আড়াই শতাধিক রোহিঙ্গার অনুপ্রবেশ

প্রকাশ : ২৪ অক্টোবর ২০১৭, ১১:৩৪

সফিউল আলম

মিয়ানমারে চলমান সহিংসতায় রোহিঙ্গা অনুপ্রবেশ থামছে না। সোমবার (২৩ অক্টোবর) সকাল থেকে শাহপরীরদ্বীপের দক্ষিণপাড়া, জালিয়াপাড়া, খুরের মুখসহ বিভিন্ন পয়েন্ট দিয়ে অন্ততঃ আড়াই শতাধিক রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে।

শাহপরীরদ্বীপের আইওএম‘র দায়িত্বপ্রাপ্ত গণনাকারী মোঃ জসিম জানান, গত দুদিন রোহিঙ্গা অনুপ্রবেশ কম হলেও সোমবার আড়াই শতাধিক রোহিঙ্গার অনুপ্রবেশ ঘটেছে। অনুপ্রবেশ রোহিঙ্গাদের এ দলটি শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া মসজিদ প্রাঙ্গণে বিজিবির হেফাজতে রয়েছে।

বিজিবি শাহপরীরদ্বীপ ফাড়িঁর কোম্পানি কমান্ডার আব্দুল জলিল জানান, এখানে হেফাজতে থাকা রোহিঙ্গাদের সেনাবাহিনীর মাধ্যমে উখিয়ার বালুখালী অথবা কুতুপালং ক্যাম্পে পাঠানো হবে।

রোহিঙ্গাদেও সাথে কথা বলে জানা যায়, সোমবার ভোরে রাখাইনের মগনী পাড়া এলাকা থেকে তারা দুটি নৌকায় করে শাহপরীরদ্বীপ আসে। এরা মংডু সিকদার পাড়া, নয়াপাড়া ও বুচিডং এলাকার বাসিন্দা। এক মাস আগে এরা গ্রাম থেকে বের হয়ে বাংলাদেশে পালিয়ে আসে।

বুচিডং মুরাইন্না এলাকার আমীর হোসেন জানান, মিয়ানমার সেনারা তাদেরকে গ্রাম থেকে চলে যেতে বলে। তারপরও তারা গ্রাম না ছাড়ায় গ্রামের দুটি বাড়িতে আগুন দেয়। এরপর গ্রামের সবাই পালাতে থাকে।

শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া সীমান্ত দিয়ে সোমবার ভোরে দুটি নৌকায় ৭৮ জন রোহিঙ্গা অনুপ্রবেশের চেষ্টা করলে দায়িত্বরত বিজিবি সদস্যরা তাদেরকে বাধা দেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত