চুয়াডাঙ্গায় ভুয়া ডাক্তারের বিরুদ্ধে মামলা

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৭, ১৬:৫৫

শামসুজ্জোহা পলাশ

চুয়াডাঙ্গায় সার্জারি বিশেষজ্ঞ না হয়েও প্রসূতির সিজারিয়ান অপারেশন ও নবজাতকের মৃত্যুর ঘটনায় এআর হাসপাতালের পরিচালক ভুয়া রফিউদ্দিন রফিকের বিরুদ্ধে মামল হয়েছে।

রবিবার চুয়াডাঙ্গা সদর থানায় একটি নিয়মিত মামলা রজু হয়। রফিক সার্জারি বিশেষজ্ঞ না হয়েও গত ১ আগস্ট এক প্রসূতির সিজারিয়ান অপারেশন করেন। প্রসূতি অপারেশনের মাধ্যমে পূত্র সন্তান প্রসব করেন। চিকিৎসকের অদক্ষতার কারণে অপারেশনের মাধ্যমে গুরুতর অসুস্থ অবস্থায় সন্তান ভূমিষ্ঠ হয়। তার চারদিন পরেই মারা যায় নবজাতক।

সার্জারি চিকিৎসক সেজে প্রতারণামূলক অপারেশন ও নবজাতকের মৃত্যুর ঘটনায় এআর হাসপাতালের পরিচালক ডা. রফিককে আসাসি করে চুয়াডাঙ্গা সদর থানার বিজ্ঞ আমলি আদালতে (১) একটি মামলা দায়ের করেন জেলার আলমডাঙ্গার পারলক্ষ্মীপুরের মৃত পটল মন্ডলের ছেলে আব্দুল লতিফ। পরে চুয়াডাঙ্গা সদর থানার ওসিকে এফআইআর হিসেবে গ্রাহণ করার নির্দেশ দেন বিজ্ঞ ম্যাজিস্ট্রেট।

দীর্ঘ একমাস পর গতকাল শনিবার রাতে কোর্ট পিটিশনটি এজাহার হিসেবে গ্রাহণ করে সদর থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়েছে।

মামলায় আসামী করা হয়েছে চুয়াডাঙ্গার থানা কাউন্সিলপাড়ার হাবিবুর রহমান মালিতার ছেলে এ.আর হাসপাতালের পরিচালক ডা. রফিউদ্দিন রফিক।

এ বিষয়ে এআর হাসপাতালের চিকিৎসক ডা. রাফিউদ্দিন রফিকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সিজার আমি করিনি। করেছেন ডা. তারিক হাসান শাহিন।

ডা. তারিক হাসান শাহিনের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ওই ধরনের কোনো রোগীর সিজার করেছি কি-না তা আমার মনে নেই। তাছাড়া আমি এআর হাসপাতালে কোন অপারেশন করি না।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত