সমাবেশে কী বার্তা নিয়ে আসছে খালেদা

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৭, ১২:৩৭

সাহস ডেস্ক

প্রায় দেড় বছর পর সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশের মধ্য দিয়ে ঢাকায় কোনো জনসভায় বক্তৃতা দিতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, নির্বাচনের আগের বছরে আজ রবিবারের (১২ নভেম্বর) সমাবেশে তিনি গুরুত্বপূর্ণ বার্তা দেবেন।

সোহরাওয়ার্দী উদ্যানে সর্বশেষ গত বছরের ১ মে শ্রমিক সমাবেশে বক্তৃতা দিয়েছিলেন খালেদা জিয়া। সেটা ছিল শ্রমিক দলের কর্মসূচি। ঢাকায় বিএনপির প্রকাশ্য কর্মসূচিতে তার সর্বশেষ অংশগ্রহণ গত বছরের ৫ জানুয়ারি নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের জনসভায়।

৭ নভেম্বর ‘বিপ্লব ও জাতীয় সংহতি দিবস’ উপলক্ষে এই সমাবেশ ডাকা হলেও এতে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি যে গুরুত্ব পাচ্ছে, তা বিএনপি মহাসচিবের কথায় স্পষ্ট।

১১ নভেম্বর (শনিবার) এক সংবাদ সম্মেলনে বলেন, শুধু জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালনই এই গণসমাবেশের মূল লক্ষ্য নয়; সেই সঙ্গে জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনবার জন্যে চলমান যে আন্দোলন, সেই আন্দোলনকে সুসংহত করবার ক্ষেত্রে, জনগণের কাছে পৌঁছানোর ক্ষেত্রে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার যে মেসেজ... বা তিনি যে বাণী দেবেন- সেটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে সমগ্র দেশের সচেতন মানুষ মনে করে।

আমরা মনে করি, এই গণসমাবেশ থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কাছ থেকে জাতি যা পাবে, সেটা অত্যন্ত গুরুত্বপূর্ণ মেসেজ হবে।

নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি একাদশ জাতীয় সংসদের নির্বাচনকালীন সময়ে ‘সহায়ক সরকারের’ দাবি জানিয়ে আসছে। বিএনপি নেত্রী ‘যথাসময়ে’ সহায়ক সরকারের রূপরেখা দেবেন বলেও বলে আসছেন দলটির নেতারা।

ঢাকা মহানগর পুলিশের কাছে আবেদন করার ছয় দিন পর সমাবেশের ঠিক আগের দিন ২৩ শর্তে অনুমতি মিললেও প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন বলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন।  

রবিবার সকালে তিনি বলেন, দুপুর ২টায় জনসভার কার্যক্রম শুরু হবে। সব প্রস্তুতি শেষ হয়েছে। এখন আমরা দেশনেত্রীর অপেক্ষায়। বিকাল ৩টার মধ্যে ম্যাডাম সোহরাওয়ার্দী উদ্যানে এসে পৌঁছাবেন বলে আমরা আশা করছি।

সাহস২৪.কম/জুয়েনা/ আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত