‘গ্রহণযোগ্য নির্বাচনে স্মার্ট কার্ড ভূমিকা রাখবে’

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৭, ১৬:১৬

সাহস ডেস্ক

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম জানিয়েছেন, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য স্মার্ট কার্ড গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি বলেন, স্মার্ট কার্ড দেখে সহজেই প্রকৃত ভোটার চিহ্নিত করা যাবে।

১৩ নভেম্বর (সোমবার) দুপুর ১২টায় কুমিল্লা টাউন হল বীরচন্দ্র নগর মিলনায়তনে কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্মার্ট কার্ডের মধ্যে কোনও অস্বচ্ছতা বা কোনও প্রকার দুর্বলতা নেই। এ কার্ডটি শুধু ভোট প্রদানের জন্যই কাজে লাগবে না, অনেক গুরুত্বপূর্ণ কাজেই লাগবে।

কুমিল্লা সিটি কপোরেশনের (কুসিক) ২ লাখ ৭ হাজার ৫৫৬ ভোটারের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। আগামী ১৫ নভেম্বর থেকে কার্ড বিতরণ শুরু হবে। শেষ হবে আগামী বছরের ১৫ মার্চ। সংগীত শিল্পী আসিফ আকবরসহ ১১ জনের মাঝে স্মার্ট কার্ড বিতরণের মধ্য দিয়ে নির্বাচন কমিশনার কার্ড বিতরণ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা কুমিল্লা অঞ্চল এস এম এজহারুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের, কুমিল্লা জেলা প্রশাসক জাহাঙ্গীর আলমসহ অনেকেই। 

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত