যশোরে সিংহ ও চিতার বাচ্চা উদ্ধার: আটক ২

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৭, ১৬:০৩

সাহস ডেস্ক

যশোরের চাঁচড়া চেকপোস্টে একটি প্রাডো গাড়িতে করে পাচারকালে দুটি কাঠের বাক্সের মধ্যে লুকিয়ে রাখা দুটি সিংহ শাবক ও দুটি  চিতাবাঘের বাচ্চা উদ্ধারসহ দুইজনকে আটক করে পুলিশ। 

১৩ নভেম্বর (সোমবার) যশোরের চাঁচড়া চেকপোস্টে এ উদ্ধার কাজ করা হয়।

পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোতালেব হোসেন বলেন, ১৪ নভেম্বর (মঙ্গলবার) ভোর ৪টার দিকে বাচ্চাগুলোকে গাজীপুর বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আনা হয়। 

এ নিয়ে তাদের পার্কে সিংহ হল ২১টি। আর চিতাবাঘ হিসেবে এই দুটি বাচ্চাই প্রথম। এছাড়া এ পার্কে ১১টি রয়েল বেঙ্গল টাইগার রয়েছে।

“সিংহশাবক দুটির বয়স আড়াই থেকে তিন মাস। আর চিতার বাচ্চার বয়স আনুমানিক দেড় মাস। তাদের ফিডার দিয়ে দুধ  খাওয়ানো হচ্ছে। পার্কের দুটি ঘরে তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।”

যশোরের চাঁচড়া পুলিশ ফাঁড়ির এসআই সৈয়দ মো. বায়েজিদ বলেন, পাচারের সময় গাড়ি থেকে আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়।

“তারা ঢাকার উত্তরার ফায়েদাবাদ এলাকার জসিমউদ্দিনের কাছ থেকে শাবকগুলো নিয়ে যশোরের শার্শা উপজেলার সামটা গ্রামের  ইদ্রিস আলীর কাছে পৌঁছে দিতে যাচ্ছিলেন বলে জানিয়েছেন।”

বাচ্চাগুলো কোথা থেকে আনা হয়েছে এ বিষয়ে তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য যশোর আদালতে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে বলে তিনি জানান।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত