রংপুরে সহিংসতার ঘটনায় ২ ইউপি সদস্য আটক

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৭, ১৫:৪৭

সাহস ডেস্ক

রংপুরে ফেইসবুকে ধর্ম অবমাননার অভিযোগে হিন্দুদের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনায় কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় দুই ইউপি সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। তারা হলেন- রংপুর সদর উপজেলার মমিনপুর ইউনিয়নের পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য জয়নাল আবেদিন ও ১নং ওয়ার্ডের সদস্য ফজলুল হক।

রংপুর কোতোয়ালি থানার ওসি ফেরদৌস আহমেদ জানান, ১৬ নভেম্বর (বৃহস্পতিবার) রাতে ওই ইউনিয়নের কুরশা বলরামপুর গ্রাম থেকে জয়নালকে ও মহেশপুর গ্রাম থেকে ফজলুলকে আটক করা হয়।

ওসি ফেরদৌস বলেন, অভিযোগের সত্যতা পাওয়া গেলে এ মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হবে।

প্রসঙ্গত, গত ১০ নভেম্বর (শুক্রবার) রংপুর সদর উপজেলার ঠাকুরপাড়া গ্রামের খগেন রায়ের ছেলে টিটুর বিরুদ্ধে ধর্মীয় অবমাননার অভিযোগ তুলে ঠাকুরপাড়া গ্রামে কয়েক হাজার মানুষের মিছিল থেকে হিন্দুদের বাড়িঘরে আগুন দেওয়া হয়। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে একজন নিহত এবং ১০ জন আহত হন। আগুনে টিটু রায়ের তিনটি, সুধীর রায়ের ছয়টি, অমূল্য রায়, বিধান রায় ও কৌশল্য রায়ের দুটি করে ছয়টি, কুলীন রায়, ক্ষিরোধ রায় ও দীনেশ রায়ের একটি করে ঘর পুড়ে যায়।

হামলার ঘটনায় ১১ নভেম্বর (শনিবার) গঙ্গাচড়া ও কোতোয়ালি থানায় দুই হাজারের বেশি লোককে আসামি করে দুটি মামলা দায়ের করে পুলিশ।

সাহস২৪.কম/জুয়েনা/ আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত