রাবি শিক্ষক হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৭, ১৪:০২

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. একেএম শফিউল ইসলাম লিলন হত্যাকাণ্ডের তিন বছর পার হলেও এখনো বিচার কাজ সম্পন হয়নি। মামলার যথাযথ অগ্রগতি না হওয়ায় সুষ্ঠু বিচার নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকবৃন্দ।

লিলন হত্যাকাণ্ডের দ্রুত বিচার কাজ সম্পন্ন করার দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ কর্মসূচির আয়োজন করেন তারা। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ে যারা মুক্ত বুদ্ধির চর্চা করেন তাদের হত্যা করা হয়। ইতোপূর্বে আরও তিন শিক্ষক হত্যাকাণ্ডের বিচার হয়নি। আর কতদিন এভাবে রাস্তায় দাঁড়িয়ে আমাদের বিচার চাইতে হবে।

এসময় তিনি আরও বলেন, আর কোন শিক্ষককে যেন নৃশংসভাবে হত্যাকাণ্ডের শিকার না হতে হয় সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে যথাযথ পদক্ষেপ নেওয়ার দাবি জানান তিনি।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক রুহুল আমিনের সঞ্চালনায় আরও বক্তব্য দেন সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন, বাংলা বিভাগের অধ্যাপক সরকার সুজিত কুমার, আইন বিভাগের অধ্যাপক হাসিবুল আলম প্রধান প্রমুখ।

উল্লেখ্য, গত ২০১৪ সালের ১৫ নভেম্বর দুপুরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাড়ির সামনে খুন হন তিনি। পরের দিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এন্তাজুল হক বাদী হয়ে অজ্ঞাত আসামি করে মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২৩ নভেম্বর এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে যুবদল নেতা আব্দুস সামাদ পিন্টুসহ ৬ জনকে আটক করে র‌্যাব। পরে পিন্টুর স্ত্রী নাসরিন আখতার রেশমাকে আটক করে গোয়েন্দা পুলিশ। হত্যাকাণ্ডের দায় স্বীকার করে রেশমা আাদলতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত