সিরাজগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৪ জনের কারাদণ্ড

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৭, ১২:০৭

সোহাগ লুৎফুল কবির

সিরাজগঞ্জের হোটেল ও রেস্তোরাঁয় অভিযান চালিয়ে বিভিন্ন অভিযোগে চার জনের কারাদণ্ডাদেশ দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমান আদালত। একই সাথে ৬টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (১৯ নভেম্বর) সন্ধ্যা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত শহরের বিভিন্ন হোটেল ও রেস্তোরাঁয় র‌্যাব সদর দপ্তরের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউসুল আযমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন, রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী গ্রামের রফিকুল ইসলামের ছেলে আকরামুল ইসলাম (২৫), সদর উপজেলার কান্দাপাড়া গ্রামের হাবিব উল্লাহর ছেলে নয়ন ফকির (২৭), হোটেল মাদার বক্সের মালিক লিটন তালুকদার ও কর্মচারী সাইদুল ইসলাম।

জরিমানার দণ্ডাদেশপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো, কুটুমবাড়ি কটেজ, আরমানী রেস্তোরাঁ, হেলথ কনফেকশনারি টফি বেকারি, ধানসিঁড়ি দইঘর ও নিমন্ত্রণ হোটেল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউসুল আযমে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যায় কুটুমবাড়ি কটেজ অভিযান চালিয়ে একটি কক্ষে সাবেক প্রেমিকার সাথে অনৈতিক কাজ করা অবস্থায় আকরামুলকে আটক করা হয়। আকরামুল স্বীকার করে দেড় বছর আগে সৌদি প্রবাসী এক ব্যক্তির সাথে তার প্রেমিকার বিয়ে হয়েছে। রবিবার নিজের জন্মদিন পালন করতে প্রেমিকাকে নিয়ে এ হোটেলের একটি কক্ষ এক ঘণ্টার জন্য ২ হাজার টাকায় ভাড়া নেয়। তাদের এ কাজে হোটেল বয় নয়ন ফকির সহযোগীতা করেছে।

এ সময় অসামাজিক কার্যকলাপের জন্য আকরামুল ও নয়নকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। পাশাপাশি অপরিচ্ছন্ন পরিবেশ ও অসামাজিক কর্মকাণ্ডে সহযোগিতার জন্য হোটেল মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে, হোটেল মাদারবক্সের একটি কক্ষে ৪ পিস ইয়াবা ট্যাবলেট রাখার দায়ে মালিক লিটন তালুকদার ও কর্মচারী সাইদুল ইসলামকে ৬ মাস করে কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়াও অনুমোদন নবায়ন না করায় নিমন্ত্রণ হোটেলকে ২০ হাজার, বাসি খাবার ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরী এবং পরিবেশনের দায়ে আরমানী রেস্তোরাঁকে ২০ হাজার, বিএসটিআইয়ের অনুমোদনবিহীন কেক তৈরী করার দায়ে টফি বেকারি মালিক আনোয়ার হোসেনকে ৫০ হাজার, অনুমোদনহীন কেক বিক্রির দায়ে হেলথ কনফেকশনারিকে ১০ হাজার এবং বিএসটিআই’র লেবেল না লাগিয়ে ঘি বিক্রির দায়ে ধানসিঁড়ি দইঘরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় র‌্যাব ১২ কোম্পানি কমান্ডার তানভীর আহম্মেদ, জেলা স্যানেটারি ইন্সপেক্টর মো: আলী জিন্নাহ, বিএসটিআই রাজশাহীর পরিদর্শক আমিনুল ইসলাম ও সিরাজগঞ্জ মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরেরর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত