মহেশখালীতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ জাম্বু নিহত

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৭, ১৩:০৬

সফিউল আলম

কক্সবাজারের মহেশখালীতে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে স্বরাষ্ট মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও জলদস্যু সম্রাট মোকারম হোসেন জাম্বু (৩৮) নিহত হয়েছেন। নিহত জাম্বু সোনাদিয়া পূর্বপাড়ার এখলাস মিয়ার ছেলে। ঘটনাস্থল থেকে ৪৪টি অস্ত্র, ১ হাজার ২১৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

রবিবার (১৯ নভেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে সোনাদিয়া দ্বীপের কুতুবজুম এলাকায় এই ঘটনা ঘটে।

র‌্যাব সূত্রে জানা যায়, র‌্যাব-৭ চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে একটি সংঘবদ্ধ ডাকাতদল সমুদ্রে ডাকাতি করার উদ্দেশ্যে কক্সবাজার জেলার মহেশখালী থানাধীন সোনাদিয়ান কুতুবজোম এলাকায় অস্ত্র-সস্ত্র নিয়ে অবস্থান করছে।

রবিবার ১৯ নভেম্বর আড়াইটায় সময় র‌্যাবের একটি আভিযানিক দল উক্ত স্থানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি বর্ষণ শুরু করে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় ৩০ মিনিট গোলাগুলির এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে আহত ব্যক্তিকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। 

ঘটনাস্থল তল্লাশী করে সর্বমোট ৪৪টি অস্ত্র, ১টি ম্যাগাজিন, ১ হাজার ২১৫ রাউন্ড গুলি ও কার্তুজ এবং ২৭ রাউন্ড খালি খোসা উদ্ধার করে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত