ঘোড়ামারা আজিজের ফাঁসির রায়ে গাইবান্ধায় আনন্দ মিছিল

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৭, ১৭:৩৪

গাইবান্ধা প্রতিনিধি

মানবতাবিরোধী অপরাধ মামলায় গাইবান্ধার সাবেক সংসদ সদস্য ও জামায়াত নেতা আব্দুল আজিজের ওরফে ঘোড়ামারা আজিজের ফাঁসির রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন জেলার বাসিন্দারা। এই রায়ে সন্তুষ্ট হয়ে আনন্দর‌্যালি করেছেন গাইবান্ধা জেলা যুবলীগ ও সুন্দরগঞ্জ উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে পাক হানাদার বাহিনীর হয়ে আবু সালেহ মোহাম্মদ আব্দুল আজিজ মিয়া ওরফে ঘোড়ামারা আজিজসহ মো. রুহুল আমিন মঞ্জু, মো. আব্দুল লতিফ, আবু মুসলিম মোহাম্মদ আলী, নাজমুল হুদা ও আব্দুর রহিম মিঞা মানুষ হত্যা, মালামাল লুটসহ বিভিন্ন অপরাধ সংঘটিত করেন। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বুধবার দুপুরে তাদের মৃত্যুদণ্ডের রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছয় আসামির মধ্যে শুধু মো. আব্দুল লতিফ গ্রেপ্তার রয়েছে। আব্দুল আজিজ মিয়াসহ অন্যান্য আসামিরা পলাতক রয়েছে। তাদেরকে দ্রুত গ্রেপ্তার করে মৃত্যুদণ্ড কার্যকরের দাবি জানিয়েছেন সুশীল সমাজসহ সর্বস্তরের মানুষ।

এই রায়ে খুশি হয়ে গাইবান্ধা জেলা শহরে আনন্দ র‌্যালি করে গাইবান্ধা জেলা যুবলীগ। র‌্যালিতে নেতৃত্ব দেন জেলা যুবলীগের সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন ও সাধারণ সম্পাদক শাহ আহসান হাবীব রাজীব। এ ছাড়া সুন্দরগঞ্জ উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একটি আনন্দ র‌্যালি উপজেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আজ তাদের বিচার হয়েছে। এজন্য এ অঞ্চলের সাধারণ মানুষ অত্যন্ত আনন্দিত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের দ্রুত গ্রেপ্তার করে রায় কার্যকরের দাবি জানান তিনি।

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্যাহ আল ফারুক বলেন, সকল প্রকার নাশকতা ও বিশৃঙ্খলা এড়াতে সুন্দরগঞ্জে পর্যাপ্ত পুলিশ প্রস্তুত রয়েছে। গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে পুলিশ সদস্যরা মোতায়েন রয়েছে। এছাড়া টহল পুলিশ উপজেলার বিভিন্ন সড়কে দায়িত্ব পালন করছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত