রাজাপুরে পুলিশি হয়রানি ও জেলেদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭, ১২:২১

রহিম রেজা

ঝালকাঠির রাজাপুরের বড়ইয়ার বিষখালি নদীর অর্ধশতাধিক জেলের বিরুদ্ধে নৌ পুলিশের দায়ের করা মামলা প্রত্যাহার, চাঁদা আদায়, ঘুষ গ্রহণ, জেলে নির্যাতন, ইলিশ লুটে জড়িতদের বিচার দাবিতে মানববন্ধন করেছে শতাধিক জেলে পরিবারের সদস্যরা।

বুধবার সকালে বড়ইয়া ইউনিয়নের পালট কাচারিবাড়ি বাজার এলাকায় ঘণ্টাব্যাপি এ মানববন্ধন করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, বড়ইয়া জেলে সমিতির সভাপতি জহিরুল হক খলিফা, যুবলীগ নেতা খায়রুল আলম মতিন, নুরি বেগম, হেলেনা বেগম, হেনা বেগম, জাহানারা বেগম ও মমতজা বেগম প্রমুখ।

বক্তারা বলেন, বাখেরগঞ্জের নিয়ামতির নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আতিকুর রহমানসহ অন্যরা বিভিন্নভাবে ঘুষ গ্রহণ ও দাবি করে আসছিলো। তাদের দাবি সঠিকভাবে পূরণ না হলেই জেলেদের নানাভাবে হয়রানি, শোষণ ও নির্যাতন করা হয়। অর্ধশত জেলের নামে মামলা হওয়ায় প্রতিরাতে পুলিশি বাড়ি বাড়ি গিয়ে নানাভাবে জেলে পরিবার পরিজনদের হয়রানি করছে।

জেলে নুরজামালকে নির্যাতন করে উল্টো ২০ হাজার টাকা ঘুষ নিয়ে তাকে ছেড়ে দেয় বলেও অভিযোগ বক্তাদের। গত ১৫ নভেম্বর সকালে জেলে নুরজামাল ও তার মা নুরি বেগমকে নির্যাতনের জেরে জেলে পুলিশের মধ্যে সংঘর্ষে ১১ জেলে ও পুলিশ আহত হয়। এ ঘটনায় বাখেরগঞ্জের নিয়ামতির নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আতিকুর রহমান বাদি হয়ে সরকারি কাজে বাধা, পুলিশকে মারধর করে আসামি ছিনিয়ে ও অবৈধ কারেন্ট জাল দখলে রাখার অভিযোগে ওইদিন রাতে রাজাপুর থানায় অর্ধশত জেলের বিরুদ্ধে মামলা করে। শামিম ও খলিল নামে দুই জেলেকে গ্রেপ্তার করে  পুলিশ।

অপরদিকে ২০ নভেম্বর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আতিকুর রহমানসহ ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে ঘুষ গ্রহণ, দাবি, চাঁদাবাজি, মাছলুট ও হামলা-শ্লীলতাহানির অভিযোগে আদালতে মামলা করা হয়েছে। আদালতে জেলে মন্নাফ বাদি হয়ে মামলা করেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত