নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিক প্রধানসহ গ্রেপ্তার ৪

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৭, ১০:৫৩

সাহস ডেস্ক

নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিক প্রধানসহ চার ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৬ডিসেম্বর) দিবাগত রাত একটার দিকে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বগুড়া জেলা পুলিশ ও পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা যৌথ অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিক প্রধান ও শুরা সদস্য বাবুল আক্তার ওরফে বাবুল মাস্টার, শুরা সদস্য দেলোয়ার হোসেন ওরফে মিস্ত্রি মিজান, সক্রিয় সদস্য আলমগীর ওরফে আরিফ, সক্রিয় সদস্য আফজাল ওরফে লিমন।

পুলিশ বলছে, গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ১৫টি গুলি, ম্যাগাজিন, ১টি চাপাতি ও ৪টি বর্মিজ চাকু উদ্ধার করা হয়েছে। 

নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিক প্রধান বাবুল আক্তারের সাংগঠনিক নাম বাবুল মাস্টার। তার বাড়ি দিনাজপুরের বিরামপুর উপজেলায় বলে জানান বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী।
 
তিনি বলেন, বগুড়া জেলা পুলিশ ও পুলিশ সদর দফতরের এলআইসি শাখা যৌথ অভিযান চালিয়ে নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিকপ্রধান বাবুল আক্তারসহ চারজনকে গ্রেপ্তার করেছে।
 
ঢাকার গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার অন্যতম পরিকল্পনাকারী রাজীব গান্ধী ওরফে জাহাঙ্গীর আলমের পর নব্য জেএমবির উত্তরবঙ্গের নেতৃত্ব দিচ্ছিলেন বাবুল । 
 
এ বিষয়ে বাকি তথ্য পরে প্রেস ব্রিফিংয়ে জানানো হবে বলে জানান পুলিশ সুপার।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত