বেপরোয়া গাড়ি চালানোর অভিযোগে রাবিতে ১৮ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৭, ১৫:৫৩

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্যাম্পাসের ভেতরে বেপরোয়াভাবে গাড়ি চালানোর অভিযোগে ১৮ জনের বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিরাগত যান চলাচল নিয়ন্ত্রণ ও যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে অভিযান চালিয়ে এ মামলা করা হয়।

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে মুন্নুজান হলের সামনে এই অভিযান পরিচালনা করা হয়।

এর আগে রবিবার ক্যাম্পাসে মোটরবাইকের ধাক্কায় এক শিক্ষার্থী গুরুতর আহত হন। এরপর থেকে ক্যাম্পাসে বহিরাগত যান চলাচল নিয়ন্ত্রণের জোর পদক্ষেপ নেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগেও নিরাপত্তা জোরদারে অভিযান চালিয়েছেন তারা।

এ লক্ষ্যে সোমবার সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহার নেতৃত্বে অভিযান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্যরা। এসময় মতিহার থানা পুলিশ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহায়তা করেন।

অভিযানকালে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, সহকারী প্রক্টর অধ্যাপক শিবলী ইসলাম, মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুল আলম (তদন্ত), ট্রাফিক সার্জেন্ট আব্দুল কাইয়ুম প্রমুখ উপস্থিত ছিলেন।

সহকারী প্রক্টর অধ্যাপক শিবলী ইসলাম বলেন, ক্যাম্পাসে যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আমাদের অভিযান। অভিযানে ১৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ১টি মটরবাইক জব্দ করার বিষয়টি জানান তিনি।

সার্জেন্ট আব্দুল কাইয়ুম বলেন, সন্ধ্যা থেকে আমরা অভিযানে নেমেছিলাম। দ্রুতগতিতে যান চালানো, হেলমেট ও লাইসেন্স না পাওয়ায় বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়েছে। যাদের অধিকাংশই বহিরাগত।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত