টাঙ্গাইলে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানী মামলা

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৭, ১৭:৫১

তপু আহম্মেদ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালিন বক্তব্য দেওয়ায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে টাঙ্গাইলে রাষ্ট্রদ্রোহ ও মানহানী মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলী আদালতের বিচারক আব্দুল্লাহ আল মাসুমের আদালতে এ মামলা দায়ের করা হয়।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল বাদী হয়ে এ মামলা দায়ের করেন। আদালতের বিচারক আব্দুল্লাহ আল মাসুম অভিযোগ আমলে নিয়ে টাঙ্গাইল সদর থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেছেন।

রাষ্ট্রদ্রোহ ও মানহানী মামলার বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী ইলিয়াস হোসেন মনি জানান, দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান গত ১ ডিসেম্বর ইউটিউবসহ কয়েক অনলাইন পোর্টালে বাংলাদেশ নামক কোন রাষ্ট্রের অস্তিত্ব নেই এবং বাংলাদেশ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র নয় ভারতের কলোনী বলে মন্তব্য করে তা গণমাধ্যমে প্রচার ও প্রকাশ করেছেন। যার দ্বারা দেশ ও প্রতিবেশি দেশের মধ্যে সম্পর্ক বিনষ্টের চেষ্টা চালিয়েছেন। 

এছাড়াও তিনি এ প্রচার প্রচারণায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পরিবারের সদস্য, বৃটিশ আইনসভার প্রভাবশালী সদস্য টিউলিপ সিদ্দিকী সম্পর্কে মিথ্যা ও মানহানীকর উক্তি প্রচার করেন। এতে করে তাদের সামাজিক সম্মান ক্ষুন্ন হয়েছে। যার ক্ষতির পরিমান দুই হাজার কোটি টাকার সমান।

দলীয় প্রধানের বিরুদ্ধে ও সরকার সম্পর্কে ষড়যন্ত্র চালানো এবং প্রচার প্রচারনার অভিযোগে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

এসময় আদালতের বিচারক আব্দুল্লাহ আল মাসুম অভিযোগ গ্রহণ ও মামলাটি আমলে নিয়ে টাঙ্গাইল সদর মডেল থানাকে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেছেন বলেও তিনি জানান।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত