‘বঙ্গবন্ধু সীমান্ত আইন করে গিয়েছিলেন, আমরা বাস্তবায়ন করেছি’

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০১৭, ১২:১৯

সাহস ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু সীমান্ত আইন করে গিয়েছিলেন। আমরা সেটা বাস্তবায়ন করেছি। ভারতের সঙ্গে ছিটমহল বিনিময় হয়েছে। যেখানে বিজিবি সক্রিয় ভূমিকা পালন করে। যা পৃথিবীর মধ্যে বিরল। তাছাড়া মিয়ানমার সীমান্তে উত্তেজনা চলাকালে বিজিবি বলিষ্ট ভূমিকা পালন করেন। 

২০ ডিসেম্বর (বুধবার) সকালে বিজিবি দিবস উপলক্ষে রাজধানীর পিলখানা বিজিবি’র সদর দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এর আগে সকাল ১০টায় কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ৮টায় বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন বাহিনীর রেজিমেন্টাল পতাকা উত্তোলন এবং সকাল সোয়া ৮টায় ‘সীমান্ত গৌরব’ এ মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আমরা ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয় ও ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত করবো। বাংলাদেশ যেহেতু অর্থনৈতিকভাবে মজবুত ও শক্তিশালী তাই আমরা বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) শক্তিশালী করতে যা করা প্রয়োজন সেটা করবো।

শেখ হাসিনা বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বিজিবি ভূমিকা রাখবে। মানুষকে হত্যা করা, আগুন দিয়ে রেল, গাড়ি পোড়ানোর ঘটনায় বিজিবি মানুষের জানমাল রক্ষায় কাজ করেছে। আমাদের দুর্ভাগ্য যে, দেশের সাধারণ মানুষ যখন একটু ভালো থাকার চেষ্টা করে তখনই দেশের স্বাধীনতার বিরোধীতাকারীরা মানুষের ওপর নির্মমভাবে অত্যাচার চালিয়েছে। দেশের মানুষকে অত্যাচার থেকে রক্ষায় বিজিবি কাজ করে যাচ্ছে।

এছাড়া তিনি বিজিবির উন্নয়নে সরকারের বিভিন্ন কাজের চিত্র তুলে ধরেন।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত