অভিযানে নিহত দুইজনের পরিচয় মিলেছে : র‌্যাব

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ১১:৩৯

সাহস ডেস্ক

রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় সন্দেহজনক জঙ্গি আস্তানা ‘রুবি ভিলায়’ র‌্যাবের অভিযানে তিনজন নিহত হয়েছেন। নিহত তিনজনের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে বলে জানিয়েছে র‌্যাব।

এ বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। 

আজ শুক্রবার (১২ জানুয়ারি) সকালে প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, ‘ভবনে তিনজনের লাশ রয়েছে। এর মধ্যে জাহিদ ও সজীব নামের দুটি জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। তবে দুটির ছবি একই ব্যক্তির। ধারণা করা হচ্ছে, দুজনই একই ব্যক্তি। বাকিদের পরিচয় এখানো জানা যায়নি।’

র‌্যাবের উপ-পরিচালক মেজর মেহেদী হাসান বলেন, বৃহস্পতিবার রাত ৩টার দিকে ওই ভবন র‌্যাব সদস্যরা ঘিরে ফেলেন। পরে শুক্রবার ভোরের দিকে সেখানে গোলাগুলি হয়। 

সে সময় ওই ভবনের পঁচ তলার ‘জঙ্গি আস্তানা’ থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গ্রেনেডও ছোড়া হয় বলে জানান তিনি। র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সকালে ঘটনাস্থলের কাছে সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল, যে এরকম জায়গায় জঙ্গিরা অবস্থান করছে, কোনো নাশকতার পরিকল্পনা করছে। এর ভিত্তিতে ছয় তলা ভবনটির পঞ্চম তলায় অভিযান পরিচালনা করা হয়। সেখানে জঙ্গিদের সঙ্গে কিছু গোলাগুলি হয়, কিছু গ্রেনেডও নিক্ষেপ হয়।

তার ব্রিফ্রিংয়ের কিছুক্ষণ পর র‍্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল সেখানে পৌঁছে কাজ শুরু করে। সকাল ১০টার দিকে র‌্যাব মহাপরিচালক বেনজীর ঘটনাস্থলে সাংবাদিকদের ব্রিফ করেন।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত