চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ৯টি ভারতীয় উট জব্দ

প্রকাশ | ১২ জানুয়ারি ২০১৮, ১৯:০৬

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ ও শিয়ালমারা সীমান্তে ৯টি ভারতীয় উট জব্দ করেছে বিজিবি।

শুক্রবার ভোরে দু’টি পৃথক অভিযানে অবৈধ উপায়ে আনা উটগুলো জব্দ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জে ৫৯’বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল রাশেদ আলী জানান, ভোর ছয়টায় সোনামসজিদ বিওপি গেট এলাকা থেকে ৬টি ও প্রায় একই সময় শিয়ালমারা বিওপি থেকে সীমান্তের ১ কি.মি বাংলাদেশের ভেতরে শিয়ালমারা আমবাগানে অভিযান চালিয়ে আরও ৩টি উট জব্দ করা হয়। জব্দকৃত উটগুলির মূল্য ৪৫ লক্ষ টাকা। গোপন খবরের ভিত্তিতে চালানো এসব অভিযানে কেউ গ্রেপ্তার না হলেও অবৈধভাবে ভারত থেকে উট আনয়নে জড়িত ১৭ জনকে সনাক্ত করা হয়েছে বলেও জানান তিনি। 

সোনামসজিদ এলাকায় ৬টি উট জব্দের ঘটনায় জড়িতরা হচ্ছেন, শিবগঞ্জের মির্জাপুর দৌলতবাড়ি গ্রামের মহিসউদ্দিনের ছেলে আব্দুর রাজ্জাক(৪০) ও আনোয়ার কবির (৩০), নুর মোহম্মদের ছেলে শাহ নেওয়াজ (৩০), সাদেক মিয়ার ছেলে সারু (২৫), বাত্তু মন্ডলের ছেলে সারু মিয়া (৪০), সোনামসজিদ শিয়ালমারা গ্রামের মন্টু মিয়ার ছেলে শাহ পরান (৩০), আজিম উদ্দিনের ছেলে নুরুল বিহারী (৪৫), মৃত মুলি মিয়ার ছেলে সয়মউদ্দিন (৫০) ও পুদ্দা ঘেষের ছেলে হারুন (৩০)।

শিয়ালমারা বাগানে ৩টি উট জব্দের ঘটনায় জড়িতরা হচ্ছেন, সোনামসজিদ শিয়ালমারা গ্রামের মন্টু মিয়ার ছেলে শাহ পরান (২৬), খোদা ঘোষের ছেলে হারুন (৩০), মৃত. মলি শেখের ছেলে ছইমউদ্দিন (৪৮), আজিমউদ্দিনের ছেলে নুরুল ইসলাম (৪৫), মির্জাপুর দৌলতবাড়ী গ্রামের আকমউদ্দিনের ছেলে রুহুল (৩৫), আবুল হোসেনের ছেলে আশারুল (৪৫), বশিরের ছেলে শরিফ (৩৮) ও জেলার ভোলাহাট উপজেলার আলানপুরের এব্রান আলীর ছেলে আলমগীর হোসেন (৩৫)।

সাহস২৪.কম/রিয়াজ