লালমনিরহাটে হাড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৮, ১৫:২৫

আসাদুজ্জামান সাজু

উত্তরের সীমান্তবর্তী লালমনিরহাট জেলায় হাড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত ৭ দিন ধরে ঘন কুয়াশার পাশাপাশি মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকায় শীতে কাঁপছে জেলার কয়েক লাখ মানুষ।

প্রচণ্ড শীতের কারণে নিউমোনিয়া, অ্যাজমা, কোল্ড এলার্জি ও ডায়রিয়াসহ বিভিন্ন ঠান্ডাজনিত রোগ দেখা দিয়েছে। সব চেয়ে বেশি দুর্ভোগে পড়েছে তিস্তা ও ধরলা নদীর চর অঞ্চলের লোকজন। শীতের কারণে বিপাকে পড়েছে দিনমজুর মানুষজন।

জেলার বুড়িমারী স্থলবন্দর সূত্রে জানা গেছে, ওই শুল্ক স্টেশন থেকে প্রতিদিন আমদানীকৃত কমলা, আপেল, আঙুর ও পাথরসহ ভারত থেকে আমদানিকৃত বিভিন্ন পন্য বহনকারী শতশত ট্রাক পড়েছে দুর্বিপাকে।

এ দিকে লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে কন্ট্রোলরুম সূত্রে জানা গেছে, ঘন কুয়াশার কারণে লালমনিরহাট থেকে ছেড়ে যাওয়া ও ঢাকা থেকে ছেড়ে আসা আন্তনগর ও লোকালসহ সব ট্রেন ঝুকিপূর্ণ অবস্থায় চলাচল করছে।

কমিশনার সুজাউদ্দৌলা জানান, জেলার ৪৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় শীত বস্ত্র হিসাবে এ পর্যন্ত ৩২ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। আরো কিছু শীত বস্ত্র এসেছে তা বিতরণ চলছে।

লালমনিরহাট সিভিল সার্জন ডাঃ কাসেম আলী জানান, কয়েক দিন ধরে শীতের প্রকোপ দেখা দেওয়ায় ঠান্ডাজনিত রোগ দেখা দিয়েছে। আমরা সকলকে সতর্কতার সঙ্গে চলাফেরা করার পরামর্শ দিচ্ছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত