পাঁচ দিনের সফরে

ঢাকায় প্রণব মুখোপাধ্যায়

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৮, ১৮:২৪

সাহস ডেস্ক

পাঁচ দিনের সফরে বাংলাদেশে পৌঁছেছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। আজ রবিবার (১৪ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে তাকে বহনকারী বিমান ঢাকার  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে নেমেই সাবেক এ রাষ্ট্রপতি সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানান। এসময় তিনি বেশ কয়েকদিন বাংলাদেশে আছেন বলে জানান। বাংলাদেশে প্রণব মুখপাধ্যায়ের সঙ্গে সফরসঙ্গী হিসেবে এসেছেন তার কন্যা শর্মিষ্ঠা মুখার্জি।

বিমানবন্দরে পৌছালে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী তাদের স্বাগত জানান। এসময় উপস্থিত ছিলেন ঢাকায় ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। বিমানবন্দর থেকে প্রণব হোটেল সোনারগাঁওয়ের দিকে রওনা দেন। 

আগামীকাল সোমবার সকালে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শন করবেন প্রণব। এরপর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। এদিন তিনি বাংলা একাডেমিতে আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবেও যোগ দেবেন।
পরে মঙ্গলবার চট্টগ্রামে যাবেন ভারতের সাবেক এ রাষ্ট্রপতি। আগামী বুধবার ঢাকায় ফিরবেন প্রণব। পরদিন বৃহস্পতিবারই আবার ফিরে যাবেন ভারতে।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত