লালমনিরহাটে ফেইক ফেসবুক আইডির অ্যাডমিন গ্রেপ্তার

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৩:২৩

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটে ৫৭ ধারায় ফেসবুক ফেইক আইডির অ্যাডমিন লিমন আহম্মেদ নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বিভিন্নজনের নামে ফেইক আইডি তৈরী করে অশ্লীল ছবি ছড়িয়ে দেওয়ার অভিযোগে তাকে ১৫টি সিম ও ৪টি মোবাইল সেটসহ সোমবার রাতে গ্রেপ্তার করে লালমনিরহাট ডিবি পুলিশ।

গ্রেপ্তারকৃত লিমন আহমেদ জেলার আদিতমারী উপজেলার তালুক পলাশী এলাকার বকুল মিয়ার পুত্র বলে জানা গেছে। তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, লিমন আহমেদ বিভিন্ন জনের ছবি ব্যবহার করে ফেইক আইডির মাধ্যমে অশ্লীল ছবি প্রচার করে আসছে। জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতাদের নামেও ফেইক আইডি তৈরি করে লিমন। ফেইক আইডির মাধ্যমে বিভিন্ন জনের কাছে চাঁদা দাবী করে থাকেন। এক কলেজ শিক্ষকের ছোট বোনের ছবি অশ্লীলভাবে প্রচারের হুমকি দিলে ওই কলেজ শিক্ষক বিষয়টি আদিতমারী থানায় অভিযোগ করেন। শিক্ষকের দেওয়া তথ্য মতে ফেসবুকের সেই ফেইক আইডির অনুসন্ধানের কাজ করেন জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রবিবার ডিবি পুলিশ ফিইক আইডির অ্যাডমিন লিমনকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। টানা ২ দিন জিজ্ঞাসাবাদে ১৫টি সিম ও ৪টি মোবাইল সেট জব্দ করে পুলিশ। সোমবার রাতে তাকে ৫৭ ধারায় গ্রেপ্তার দেখানো হয়েছে। লিমনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করতে পুলিশ মহাপরিদর্শকের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে বলে জানান পুলিশ সুপার এসএম রশিদুল হক।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত