পঞ্চগড়ে পুরোহিত হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৮, ২১:২০

ডিজার হোসেন বাদশা

পঞ্চগড়ের আলোচিত পুরোহিত যজ্ঞেশ্বর রায় হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতে জেলা ও দায়রা জজ আবু মনসুর মো. জিয়াউল হক পুরোহিত হত্যা মামলার ৪৫ জন সাক্ষীর মধ্যে ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন।

সাক্ষ্যগ্রহণের সময় জেএমবির শীর্ষ সদস্য আসামি জাহাঙ্গীর হোসেন ওরফে রাজিব আন্ধি, আলমগীর হোসেন, রমজান আলী, খলিলুর রহমান ও হারেস আলী আদালতে উপস্থিত ছিলো। এর আগে কড়া নিরাপত্তা তাদের আদালতে হাজির করা হয়। সাক্ষ্যগ্রহণ শেষে তাদের জেল হাজতে পাঠানো হয়।

আগামী ২০ ফেব্রুয়ারি হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন নির্ধারণ করেছে আদালত। 

এর আগে গত বছরের ০৮ নভেম্বর অস্ত্র ও বিস্ফোরক আইনে অপর দুটি মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয় এবং একই সাথে হত্যা মামলাটির অভিযোগ গঠন করা হয়। বুধবার (১৭ জানুয়ারি) ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হলো। হত্যা মামলায় অভিযুক্ত ১০ আসামির মধ্যে ৪ জন বিভিন্ন স্থানে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। এছাড়া রানা নামে অপর এক আসামি এখনো পলাতক রয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি ভোরে দেবীগঞ্জ উপজেলা সদরের চীন মৈত্রি সেতু সংলগ্ন সোনাপাতা এলাকার শ্রীশ্রী সন্ত গৌড়ীয় মঠের প্রধান পুরোহিত যজ্ঞেশ্বরকে গলা কেটে হত্যা করে জেএমবি সদস্যরা। এ সময় গুলিবিদ্ধ হয় ওই মঠের আরেক সেবক। এ ঘটনায় ১০ জনকে আসামি করে হত্যামামলা দায়ের করেন নিহতের বড় ভাই রবীন্দ্রনাথ রায়। পরে অস্ত্র ও বিস্ফোরক আইনে আরও দুটি মামলা দায়ের করে দেবীগঞ্জ থানা পুলিশ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত