নারীর ক্ষমতায়নে দৃষ্টান্ত শেখ হাসিনা : সেলিনা বেগম স্বপ্না

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৮, ১৬:২৮

সোহাগ লুৎফুল কবির

অর্ধেক জনগোষ্ঠী নারীদের পিছিয়ে রেখে একটি দেশ সামনের দিকে এগিয়ে যেতে পারে না। এ বিশ্বাস থেকেই বর্তমান সরকার নারীদের সকল ক্ষেত্রেই সম-অধিকার নিশ্চিত করতে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

শুক্রবার দুপুরে সিরাজগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগ কার্যালয়ে যুব-মহিলালীগের পরিচিতি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিরাজগঞ্জ-পাবনা সংরক্ষিত আসনের মহিলা সাংসদ সেলিনা বেগম স্বপ্না এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জনপ্রতিনিধি থেকে শুরু করে প্রশাসনের সকল পর্যায়ে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে। দুস্থ ও নিরক্ষর নারীরাও যাতে পিছিয়ে না থাকে সেজন্য তাদের প্রশিক্ষিত করে ক্ষুদ্র ঋণ দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে।

জেলা যুব-মহিলা লীগের সভানেত্রী রুমানা রেশমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, সহ-সভাপতি এড. কে এম হোসেন আলী হাসান, যুব মহিলা লীগের কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক জেদ্দা পারভীন রিমি, জেলা পরিষদ সদস্য এড. সেলিনা পারভীন পান্না, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনা হেনা, লাবনী চৌধুরী প্রমুখ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত