বেলকুচিতে যুবলীগের দুই নেতা গ্রেপ্তারের ঘটনায় উত্তেজনা

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৮, ১৭:০৩

সোহাগ লুৎফুল কবির

আওয়ামী লীগের দলীয় কোন্দলের জেরে সিরাজগঞ্জের বেলকুচি পৌর মেয়রের দায়ের করা মামলায় উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা এবং উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক সরকারকে গ্রেপ্তারের ঘটনায় উত্তেজনা বিরাজ করছে।

শুক্রবার সকালে গ্রেপ্তারের প্রতিবাদে বেলকুচি আওয়ামী লীগ কার্যালয় থেকে দলীয় নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায়।

এর আগে গোয়েন্দা পুলিশ (ডিবি) বৃহস্পতিবার সন্ধ্যায় বেলকুচি খাদ্যগুদামের সামনে থেকে তাদের গ্রেপ্তার করে। এ ঘটনার পর বেলকুচি শহরে ব্যাপক উত্তেজনার ছড়িয়ে পড়ে। মুকন্দগাঁতী বাজার এলাকায় ভাংচুর হয় ৮/১০টি যানবাহন।

যানবাহন ভাংচুরের ঘটনার প্রতিবাদে জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতি শুক্রবার সকাল থেকে সিরাজগঞ্জ-এনায়েতপুর রুটে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে বলে জানিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক লিটন সরকার।

সিরাজগঞ্জ ডিবি ইন্সপেক্টর রওশন আলী জানান, শুক্রবার দুপুর ২টার দিকে গ্রেপ্তার রেজা ও ফারুককে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বেলকুচি থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, আইন শৃঙ্খলা পরিস্থিতি ও গাড়ি চলাচলও স্বাভাবিক রয়েছে। তবে যেকোন ধরনের পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত