নাখালপাড়ায় নিহত এক ‘জঙ্গি’ অষ্টম শ্রেণির ছাত্র

প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৮, ১১:১২

সাহস ডেস্ক

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পেছনে নাখালপাড়ায় জঙ্গি আস্তানা ‘রুবি ভিলায়’ র‌্যাবের অভিযানে নিহত তিন জঙ্গির মধ্যে আরও একজনের পরিচয় পাওয়া গেছে।গত ১২ জানুয়ারির অভিযানে নিহত দুজনের পরিচয় পেতে বৃহস্পতিবার র‌্যাব তাদের ছবি প্রকাশের পর চট্টগ্রামের গোয়েন্দা কর্মকর্তারা তাদের একজনকে নাফিস উল ইসলাম বলে শনাক্ত করেন।

তার নাম নাফিস উল ইসলাম ওরফে আবদুল্লাহ। ১৬ বছর বয়সের এ কিশোরটি অষ্টম শ্রেণির ছাত্র ছিল। তার বাড়ি চট্টগ্রামে। তিন মাস আগে সে চট্টগ্রাম থেকে নিখোঁজ হয়েছিল।

এরপর নাসিফের বাবা নজরুল ইসলাম তার ছেলেকে শনাক্ত করেন। নাফিস কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণীর ছাত্র। তাদের বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার পশ্চিম কানাইমাদারী গ্রামে। চকবাজার থানার চট্টগ্রাম কলেজের পূর্বগেট এলাকায় থাকত নাফিসের পরিবার। গত ৬ অক্টোবর নিখোঁজ হয় নাসিফ। নিখোঁজের পরদিন নগরীর চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার বাবা নজরুল ইসলাম। এ প্রেক্ষিতে সন্ধানে নেমে জঙ্গি সম্পৃক্ততা পায় পুলিশ। পরে নব্য জেএমবির সঙ্গে সম্পৃক্ততা পাওয়ায় জিডি তদন্তের দায়িত্ব নেয় চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

এর সূত্র ধরে গত ১ জানুয়ারি নগরের সদরঘাট থানার মাদারবাড়ি বালুর মাঠের পাশে মিনু ভবনের পঞ্চম তলা থেকে নব্য জেএমবির দুই আত্মঘাতী সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের সঙ্গে নাসিফের যোগাযোগ ছিল। তাকে ধরতে ঢাকার যাত্রাবাড়ীতে অভিযানও চালানো হয়। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে সেদিন পালিয়ে যায় নাফিস। এরপর নাখালপাড়ায় আস্তানায় অবস্থান নিয়ে র‌্যাবের অভিযানে নিহত হয় সে।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত