চাঁপাইনবাবগঞ্জে ভুয়া কাবিননামা সরবরাহের অভিযোগে রেজিস্টার গ্রেপ্তার

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ১৮:৪২

চাঁপাইনবাবগঞ্জে প্রতারণার মাধ্যমে ভুয়া কাবিননামা সরবরাহের একটি মামলায় নিকাহ রেজিস্টার (কাজী) মোজাম্মেল হককে (৪৭) গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ।

শুক্রবার দুপুর আড়াইটায় অভিযান চালিয়ে রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার সুলতানগঞ্জের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই গ্রামের মৃত. মন্তাজ আলীর ছেলে।

সদর থানার উপপরিদর্শক (এসআই) নুরজ্জামান জানান, সদর উপজেলার চরঅনুপনগর ইউনিয়নের কাজী মোজাম্মেল হক সদর উপজেলার হিন্দু ম্যারেজ রেজিস্টার মিলন চন্দ্র সিংহকে একটি ভুয়া কাবিননামা তৈরী ও সরবরাহে সাহায্য করেন। প্রতরণা করে সরবরাহকৃত ওই কাবিননামার সাহায্যে মুসলমান থেকে হিন্দুতে ধর্মান্তরিত এক তরুণী হিন্দু তরুণকে বিয়ে করে। যা পরে অবৈধ হিসেবে গণ্য হয়। এ মামলায় ওই হিন্দু ম্যারেজ রেজিস্টারকে আগেই গ্রেপ্তার করে পুলিশ।

সদর উপজেলার মহারাজপুরে বিয়ের ঘটনাটি ঘটার পর ১৭ সালের ২১ নভেম্বর সদর থানায় মামলা হয়। কাজী মোজাম্মেল হক ওই মামলার এজাহারনামীয় আসামি। এ ছাড়াও তার বিরুদ্ধে বাল্যবিবাহ, বিভিন্ন স্থানে ভুয়া কাবিননামা সরবরাহের অভিযোগও রয়েছে।

গ্রেপ্তারকৃতকে শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে বলেও জানান উপপরিদর্শক নুরুজ্জামান। 

এছাড়া তিনি জানান, কাজী মেজাম্মেল হক ও হিন্দু ম্যারেজ রেজিস্টার মিলন চন্দ্র সিংহ উভয়ের লাইসেন্স বাতিলের জন্য ইতোমধ্যে পুলিশ সুপারের মাধ্যমে জেলা রেজিস্টারের নিকট আবেদন করা হয়েছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত