গ্রেপ্তারকৃত ২ কর্মীকে বরখাস্ত করছে শিক্ষা মন্ত্রণালয়

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ১৭:৪৫

সাহস ডেস্ক

দুর্নীতির অভিযোগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মীকে সাময়িক বরখাস্ত করা হচ্ছে বলে জানা গেছে।  

শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেনকে সাময়িক বরখাস্ত করে ২৩ জানুয়ারি (মঙ্গলবার) আদেশ জারির প্রস্তুতি নিচ্ছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। অপরদিকে, প্রেষণে শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী পদে কর্মরত নাসির উদ্দিনের প্রেষণ বাতিল করে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে (মাউশি) নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এবিষয়ে ২৩ জানুয়ারি (মঙ্গলবার) শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে বলেন, এখনই মন্ত্রণালয় থেকে তাদের সাসপেন্ড করে দেব। পুলিশের মামলার বিচার শেষ না হওয়ায় পর্যন্ত তারা সাময়িক বরখাস্ত থাকবেন।

প্রসঙ্গত, মোতালেবকে শনিবার ঢাকার বসিলা এলাকা থেকে তুলে নেওয়ার অভিযোগে এবং নাসির বৃহস্পতিবার থেকে নিখোঁজ জানিয়ে পরিবারের পক্ষ থেকে থানায় জিডি করা হয়েছিল। পরে রবিবার গোয়েন্দা পুলিশ জানায়, ওই দুইজনের পাশাপাশি লেকহেড গ্রামার স্কুলের অন্যতম মালিক খালেদ হাসান মতিনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে মতিনকে গ্রেপ্তার করা হয় জঙ্গিবাদে অর্থায়নের অভিযোগে। আর মোতালেব ও নাসিরকে গ্রেপ্তার করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ে নানা দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত