প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ঢাবি ছাত্রসহ গ্রেপ্তার ১৪

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৩৫

সাহস ডেস্ক

প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে শনিবার (১০ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর ধানমণ্ডিসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৪ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের মধ্যে একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এছাড়া গ্রেপ্তারকৃতদের মধ্যে আরও ৬-৭ জন বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী।

ডিবির একজন দায়িত্বশীল কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করে জানান, আজ রবিবার (১১ ফেব্রুয়ারি) এ ব্যাপারে সংবাদ সম্মেলন ডেকে বিস্তারিত তথ্য জানানো হবে।

গ্রেপ্তারকৃতরা হলেন- আমানুর, আহসান, সুজন, আবিদ, ফাহিম, আল-আমিন, শাওন ও জাহিদ।

তবে তাৎক্ষণিভাবে তাদের পুরো পরিচয় ও ঠিকানা পাওয়া যায়নি।

ডিবির উচ্চপদস্থ এক কর্মকর্তা বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার রাজধানীর একাধিক এলাকায় অভিযান চালায় ডিবি। এরপর এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত সন্দেহে ১৪ জনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। গ্রেপ্তারকৃত কয়েকজনের মোবাইল ফোন জব্দ করা হয়েছে। তাদের মোবাইলে প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত অনেক আলামত তাৎক্ষণিকভাবে পেয়েছে পুলিশ। আজ গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা করা হবে।

এসএসসিতে এ পর্যন্ত অনুষ্ঠিত ছয়টি পরীক্ষার সবগুলোতে প্রশ্নপত্র ফাঁস হয়েছে। সর্বশেষ গতকালও সাধারণ গণিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত