জেলখানা আরাম-আয়েশের জায়গা না: সেতুমন্ত্রী

প্রকাশ | ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪৬ | আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪৯

অনলাইন ডেস্ক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কোনো ধরনের অসম্মান বা অমর্যাদা করা হচ্ছে না। সাবেক প্রধানমন্ত্রী হিসেবে তিনি সব সুযোগ-সুবিধা পাবেন। তবে জেলখানা আরাম-আয়েশের জায়গা না, জেল তো জেলই। কিন্তু জেল কোড অনুযায়ী সব সুযোগ সুবিধাই তিনি পাবেন।

১১ ফেব্রুয়ারি (রবিবার) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের মন্ত্রীএসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, জেলকোডে গৃহপরিচারিকা অথবা ব্যক্তিগত সহকারী রাখার কোনও বিধান নাই। ওয়ান ইলেভেনের সময় আমাদের নেত্রীও জেলে ছিলেন, উনিও গৃহপরিচারিকা রাখেননি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানও জেলে ছিলেন, তিনিও এ সুবিধা পাননি। এসি (এয়ার কন্ডিশন) ও জেলকোডে নেই। মোট কথা জেল কোনও আরাম আয়েশের জায়গা নয়।

এ ছাড়াও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, যেখানে উনাকে রাখা হয়েছে সেটি উনার থাকার উপযোগী করেই তৈরি করা হয়েছে। ভবনটি পরিত্যক্ত হলেও একজন ভিআইপি আসামিকে রাখার মতো করেই ডেকোরেশন করা হয়েছে। তাছাড়া ভবনটি খুব বেশি দিনের পরিত্যক্ত নয়।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর আজ খালেদা জিয়াকে কারাগারে প্রথম শ্রেণির মর্যাদা দেওয়ার জন্য ঢাকা বিশেষ জজ আদালত-৫ এ আবেদন দাখিল করা হয়। পরে শুনানি শেষে আদালত খালেদাকে জেলকোড অনুযায়ী প্রথম শ্রেণির (ডিভিশন) বন্দীর মর্যাদা দিতে কারা কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। 

সাহস২৪.কম/ জুয়েনা/আল মনসুর