বাগেরহাটে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড, ৩০ জনের কারাদণ্ড

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৩২

সাহস ডেস্ক

বাগেরহাটের মোরেলগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে সোহরাব হোসেনকে হত্যা দায়ে এক আসামির মৃত্যুদণ্ড, এক আসামির যাবজ্জীবন এবং ২৯ আসামিকে পাঁচ বছর করে কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত। 

১৪ ফেব্রুয়ারি (বুধবার) দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এই রায় ঘোষণা করেন।

আসামি আতহার আলী পরান বাবুকে মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেন আদালত। এ ছাড়া যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আব্দুর রশিদকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ডসহ ২৯ আসামিকে দুটি ধারায় পাঁচ বছর করে কারাদণ্ড দেন আাদালত।

দণ্ডপ্রাপ্ত অপর আসামিরা হলেন- সিদ্দিকুর রহমান, হান্নান, রবিউল শিকদার, রাজ্জাক শিকদার, বাবুল হাওলাদার, আব্দুর রব শেখ, আব্দুল করিম শেখ, খলিল শেখ, হাদিস গাজী, মোজাহার গাজী, আনোয়ার হাওলাদার, কালা বাবুল, দিপংকর দিপু, হাকিম, হেমায়েত, রফিকুল ইসলাম, আব্দুর রব শিকদার, ফরহাদ হোসেন, দেলোয়ার হোসেন, আব্দুল ওহাব, গোলাম ফারুক, বাবুল হাওলাদার, পিকলু সরদার, শুক সুলতান, মাসুদ শেখ, তরিকুল ইসলাম, মোজাহার মোতাহার গাজী, আসাদ শেখ ও আজাহার মোজাহার তরফদার। আসামিদের বাড়ি বাগেরহাট ও পিরোজপুর জেলার বিভিন্ন গ্রামে। নিহত সোহরাব আলী শেখ বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার গাজিরহাট গ্রামের বাসিন্দা।

মামলার অভিযোগ, ২০০১ সালের ১৮ জুন সকাল ১০টার জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আসামিরা পরান বাবু এবং ইউসুফ আলীর নেতৃত্বে ৩০ থেকে ৪০ জনের একটি দল গাজিরহাট গ্রামের সোহরাব আলীর বাড়িতে যায়। এ সময় তারা বাড়িটি ঘিরে সোহরাবসহ তার পরিবারের সদস্যদের অবরুদ্ধ করে রাখে। এক পর্যায়ে সোহরাব বাড়ি থেকে বের হয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আসামিরা ধাওয়া করে তাকে গুলি এবং কুপিয়ে হত্যা করে।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত