লক্ষ্মীপুরে সন্ত্রাসী হামলায় সাংবাদিক পলাশ নিহত

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৩০

লক্ষ্মীপুরে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত সাংবাদিক শাহ মনির পলাশের (২৮) মৃত্যু হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পলাশ দৈনিক রুপবানী পত্রিকার লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি ও লক্ষ্মীপুর সরকারি কলেজের স্নাতক (বিএ) ফলপ্রার্থী। তিনি সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের মাছিমনগর গ্রামের মনির হোসেনের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে সাংবাদিক পলাশদের বাগানের গাছ কেটে নেওয়ার চেষ্টা করে তার দুই জেঠাতো ভাই আবু ইউছুফ (৫০) ও আবু ছায়েদ (৪৫)। এতে বাধা দিলে পলাশের বাবার উপর  তারা হামলা করে। এসময় বাবাকে উদ্ধার করতে পলাশও তার বোন নাছিমা আক্তার এগিয়ে গেলে তারা পলাশ ও তার বোনকে রড দিয়ে পিটিয়ে আহত করে। এ সময় পলাশ মাথায় ও বুকে আঘাত প্রাপ্ত হয়ে জ্ঞান হারিয়ে ফেলে।

প্রতিবেশী লোকজন এসে পলাশকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে যায়। গুরুতর আহত পলাশকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী মেডিকেল হাসপাতালে পাঠায়। সেখানে অবস্থার অবনতি ঘটলে রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হামলার সাথে জড়িত আবু ইউছুফ ও আবু ছায়েদ নাছিমনগর গ্রামের হাজী আক্তারুজ্জামানের ছেলে। ঘটনার পর থেকে তারা পলাতক রয়েছেন। এঘটনায় আবু ইউছুফের স্ত্রী ফয়েজুন নেছাকে আটক করেছে পুলিশ।

লক্ষ্মীপুর সদর থানার উপ পরিদর্শক (এসআই) রেজাউল করিম বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পলাশকে পিটিয়ে আহত করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থাতায় তার মৃত্যু হয়। জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে। জড়িতের আটকের চেষ্টা চলছে।

এদিকে সাংবাদিক পলাশ নিহত হওয়ার ঘটনায় লক্ষ্মীপুরে কর্মরত সাংবাদিক ও সম্পাদকদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। লক্ষ্মীপুর সম্পাদক-প্রকাশক পরিষদ ও জেলা রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে অবিলম্বে পলাশের খুনিদের গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত