ভোট জনগণের মৌলিক অধিকার: প্রধানমন্ত্রী

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:১৮

সাহস ডেস্ক
ফাইল ফটো

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সব সদস্যকে প্রস্তুত থাকতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম জাতীয় সমাবেশ ও এর কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আসন্ন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আপনাদের প্রতিটি সদস্যকে সব সময় প্রস্তুত থাকতে হবে। ভোটের অধিকার জনগণের মৌলিক অধিকার, সেটা যেন তারা যথাযথভাবে প্রয়োগ করতে পারে। জনগণ যাতে তাদের ভোটের সাংবিধানিক অধিকার যথাযথভাবে প্রয়োগ করতে পারে সেদিকে দৃষ্টি দিতে হবে।

শেখ হাসিনা বলেন, আপনারা শৃঙ্খলা বাহিনীর সদস্য, সুতরাং যে কোনো মূল্যে দেশের শান্তি শৃঙ্খলা আপনাদের রক্ষা করতে হবে, এটা পবিত্র দায়িত্ব। সেই সঙ্গে আপনারা সব সময় চেইন অব কমান্ড মেনে কাজ করবেন সেটাই আমরা চাই। জনগণের নিরাপত্তার যে গুরু দায়িত্ব আপনাদের ওপর অর্পণ করা হয়েছে, তা প্রতিপালনে সদা সচেষ্ট থাকবেন। 

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়নে সরকারের আন্তরিকতার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আমি জাতির পিতার কন্যা, এই দেশকে আমি চিনি জানি, এদেশের প্রত্যেকটা প্রতিষ্ঠান যাতে উন্নত হয় তার জন্য আমরা কাজ করেছি এবং করে যাচ্ছি।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম জাতীয় সমাবেশ ২০১৮ এর কুচকাওয়াজসহ অন্যান্য অনুষ্ঠানে যোগ দিতে সকালে হেলিকপ্টার যোগে গাজীপুর, সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে প্রধানমন্ত্রী।

সকাল ১০টা ২৫ মিনিটের দিকে আনসার একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে রাষ্ট্রীয় অভিবাদনে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চৌকস সদস্যরা। এর প্রধানমন্ত্রী খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন এবং কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন।

কুচকাওয়াজ পরিচালনা করেন প্যারেড কমান্ডার আনসারের সিনিয়র উপ পরিচালক মো. আমজাদ হোসেন। 

অনুষ্ঠানে বাহিনীতে বিশেষ অবদান রাখা সদস্যদের সেবা ও সাহসিকতার দুই ক্যাটাগরির পদক পরিয়ে দেন সরকার প্রধান। পরে প্রধানমন্ত্রী মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত