‘খালেদা জিয়ার মামলার রায় আমি দেইনি, কোর্ট দিয়েছেন’

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩০

সাহস ডেস্ক

খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা বর্তমান সরকার নয়, তত্ত্বাবধায়ক সরকার করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলা করেছে তত্ত্বাবধায়ক। আর তার রায়টা তো আর আমি দেইনি। রায় দিয়েছেন কোর্ট।’ 

আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) গভর্নিং কাউন্সিলের ৪১তম বার্ষিক বৈঠকে যোগ দিয়ে ইতালি ও ভ্যাটিক্যান সিটি থেকে দেশে ফেরার পর সোমবার (১৯ ফেব্রুয়ারি) গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে  তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশে ফোর জি চালু একটি নতুন মাইলফলক। এর মাধ্যমে বাংলাদেশ একটি নতুন যুগে প্রবেশ করল।

আগামী মার্চের যে কোনো সময়ে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে বলে জানান প্রধানমন্ত্রী। এছাড়া বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে কার্গো বিমান পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের ‘সুখবর’ও শোনান তিনি।

শেখ হাসিনা বলেন, চালের দাম বাড়ানোয় মিডিয়ারও একটু অবদান আছে। ব্যবসায়ীরা যখন চালের দাম বাড়ায়, তখন আপনারা যারা বলেন, তাতে ব্যবসায়ীরা বলেন, আরেকটু বাড়িয়ে নিই।

চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে গণভবনে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই প্রশ্নপত্র ফাঁস নতুন বিষয় নয়, যুগ যুগ ধরে হয়ে আসছে। এটা নিয়ে খোঁচা-খুঁচি করার কিছুই নেই।

তিনি বলেন, এটি নতুন কিছু না। এটি ঠেকাতে আমরা প্রযুক্তি ব্যবহার করছি। এই প্রযুক্তি কখনও কখনও বাজেভাবে ব্যবহার হচ্ছে। এই প্রশ্ন যদি পরীক্ষার আগে কেউ ফাঁস করে তাহলে কি করার আছে। প্রশ্ন ফাঁস হচ্ছে ২০ মিনিট বা এক ঘণ্টা আগে, এতো ট্যালেন্ট কোন ছাত্র যে এই সময়ের মধ্যে পড়ে মুখস্ত করে লিখবে। বারবার আমার মনে এমন প্রশ্ন জাগে।

এসময় সাংবাদিকদের প্রধানমন্ত্রী বলেন, মন্ত্রী আর সচিব গিয়ে তো প্রশ্নফাঁস করেনি, তাদের কেন সরে যেতে হবে, যারা করেছে তাদের ধরিয়ে দেন, ব্যবস্থা নেব। আপনাদের তো সেখানে অনেক সোর্স আছে, ধরিয়ে দিন।

এর আগে তিনি ইতালি সফরকে সফল উল্লেখ করে এর বিভিন্ন দিক তুলে ধরেন। এর মধ্যে ইফাদের সঙ্গে দেশের উত্তর-পূর্বের ৬ জেলার ২৫ উপজেলার গ্রামীণ পিছিয়ে পড়া মানুষের অবকাঠামো ও বাজার উন্নয়নে ৯২ মিলিয়ন ডলারের ঋণ চুক্তি সই করার কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত