চলছে খালেদার আপিলের প্রস্তুতি

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১২:১৪

সাহস ডেস্ক

দুর্নীতি মামলায় বিচারিক আদালতে পাঁচ বছরের সাজার পর কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম জিয়ার রায়ের বিরুদ্ধে  আপিল করার জোর প্রস্তুতি নিচ্ছেন তার আইনজীবীরা। আপিলের বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছেন খালেদার আইনজীবীরা।

২০ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকালে সুপ্রিম কোর্টের বার ভবনের কনফারেন্স রুমে আইনজীবীরা বৈঠকে বসেছেন।

খালেদার আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান বলেন, আপিল করার প্রস্তুতি পুরোদমে চলছে। এজন্য সকালে জ্যেষ্ঠ আইনজীবীরা বৈঠকে বসেছেন। কখন আপিল করা হবে বৈঠকে জ্যেষ্ঠ আইনজীবীরাই সিদ্ধান্ত নেবেন।

সকালে খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, আজ আপিল করার সর্বোচ্চ চেষ্টা করা হবে। পারলে দুপুরের পর আবেদন জমা দেওয়া হবে।

২০ ফেব্রুয়ারি (মঙ্গলবার) আপিল আবেদন করতে পারলে আগামী ২২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) এ বিষয়ে শুনানি হতে পারে বলে  মনে করছেন খালেদার আইনজীবীরা।

এর আগে খালেদার আপিলের বিষয়ে সিদ্ধান্ত নিতে ১৯ ফেব্রুয়ারি (সোমবার) রাতে বৈঠকে বসেছিল আইনজীবীরা। সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ জে মোহাম্মদ আলীর বাসায় বৈঠকটি হয় বলে জানা যায়।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি এতিমখানা দুর্নীতি মামলায় বিচারিক আদালতে রায় ঘোষণা করা হয়। রায়ে বিএনপি প্রধান বেগম জিয়াকে  পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া তারেক রহমানসহ মামলার অন্য পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি  ১০ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। রায় ঘোষণার পর পরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয়  কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সেখানেই কারাবন্দি রয়েছেন তিনি।

সাহস২৪.কম/জুয়েনা /আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত