সাতক্ষীরায় পুলিশের অভিযানে দুই জঙ্গি গ্রেপ্তার

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:২০

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় পুলিশের অভিযানে প্রশিক্ষণপ্রাপ্ত জেএমবি আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় উদ্ধার করা হয়েছে ৫০ রাউন্ড গুলি।

সোমবার রাতে গ্রেপ্তার আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে সদর উপজেলার ভাদড়া গ্রামের নিজ নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত দুই জঙ্গি হলেন, সদর উপজেলার ভাদড়া গ্রামের মৃত হামিদুন্নবীর ছেলে জাহাঙ্গীর আলম বাবলু (৪০) ওরফে আক্তার ওরফে সাদ এবং একই এলাকার আবুল খায়ের ঢালীর ছেলে আশরাফুল ইসলাম ঢালী (২৫)। তারা পেশায় কৃষক।

সাতক্ষীরা পুলিশ সুপার সাজাদ্দুর রহমান প্রেস ব্রিফিং এ জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ হেডকোযাটার্স ঢাকার এলআইসি শাখার একটি টিম, বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা শাখার একটি টিম ও সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেরিনা আক্তারের নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখার একটি টিম নাশকতা ও জঙ্গি তৎপরতার তথ্যের ভিত্তিতে সদর উপজেলার ভাদড়া এলাকায় অভিযান চালানো হয়। এ সময় আশরাফুলের বাড়ির রান্নাঘরের পাশ হতে ৫০ রাউন্ড পিস্তলের গুলিসহ আশরাফুলকে তার বাড়ি হতে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে অপর সদস্য জাহাঙ্গীর আলম বাবলুকেও তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, তারা উভয়ই প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গি। দুই বছর আগে ঢাকার মীরপুর এলাকার গোপন আস্তানা থেকে তারা প্রশিক্ষণ গ্রহণ করে। সাতক্ষীরায় নানাবিধ সন্ত্রাসী কর্মকাণ্ড ও নাশকতার পরিকল্পনা করার জন্য অস্ত্র ও গুলি মজুদ করে রেখেছিল।

প্রেস ব্রিফিং এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার কেএম আরিফুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেরিনা আক্তার প্রমুখ।

এদিকে সাতক্ষীরা পুলিশের অভিযানে ৭ জামাত নেতাকর্মীসহ ৪৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন- গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নাশকতা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত