কিশোরগঞ্জে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

প্রকাশ | ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩১

অনলাইন ডেস্ক

কিশোরগঞ্জে ২২ বছর আগের একটি হত্যা মামলায় নয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের মাতুয়ার কান্দা গ্রামের আবু সিদ্দীক, আবু বাক্কার, ওয়াহাব, আওয়াল, মতি মিয়া, মহরম আলী, ইসমাইল, মোস্তফা ও রুস্তম আলী। এদের মধ্যে আবু সিদ্দীক ও রুস্তম আলী পলাতক রয়েছেন।

২০ ফেব্রুয়ারি (মঙ্গলবার) দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মুহা. আবু তাহের এ রায় দেন।

এপিপি দিলীপ কুমার ঘোষ জানান, যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিনমাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এক আসামিকে খালাস এবং বিচার চলাকালে তিন আসামির মৃত্যু হওয়ায় তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

মামলার অভিযোগ, মাতুয়ার কান্দা গ্রামের হারিছ মিয়া কুলিয়ারচর বাজারের মাংস বিক্রি করতেন। গাছ কাটাকে কেন্দ্র করে তিনি কয়েকজন আসামির নামে একটি মামলা করেছিলেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ ছিল। এর জেরে ১৯৯৬ সালের ২৪ অক্টোবর আসামিদের বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় হারিছ মিয়াকে মারধর এবং ধারাল দা দিয়ে মাথায় কোপ দেয়। গুরুতর অবস্থায় তাকে বাজিতপুরে ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনায় হারিছের ভাতিজা মো. শহীদুল্লাহ ১৩ জনকে আসামি করে হত্যা মামলা করেন। 

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর