২২ মার্চ প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২১

সাহস ডেস্ক

উন্নয়নশীল দেশ হিসেবে জাতিসংঘের তালিকায় প্রবেশের প্রক্রিয়া শুরু উপলক্ষে আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়া হবে। 

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে এক সভায় সভাপতির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এ কথা জানান।

বাংলাদেশ এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণের বিষয়টি যথাযোগ্য মর্যাদায় উদযাপনে গৃহীত কর্মপরিকল্পনা প্রণয়নের জন্য সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে ওইদিন আনন্দ র‌্যালি বের হবে। এছাড়া সপ্তাহব্যাপী সারা দেশে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হবে। বিভিন্ন মন্ত্রণালয় বিভিন্ন রকম ডিসপ্লে করবে। ওইদিন রাজধানীতে ভিড় হতে পারে। সে জন্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে। ’

জানা গেছে, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মূল অনুষ্ঠান ছাড়াও প্রত্যেক জেলায় উদযাপনের জন্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার সব শর্ত পূরণ হওয়ায় বিশ্ব ইকোনমিক ও সোশ্যাল কাউন্সিল মার্চ মাসে বাংলাদেশকে এলডিসি থেকে উন্নয়নশীল দেশ হিসেবে ঘোষণা করবে। স্তর পরিবর্তনের সময় পাওয়া যাবে তিন বছর, ২০২৪ সালে তা কার্যকর হবে।

আসাদুজ্জমান খাঁন কামাল বলেন, মানুষ এখন বিশৃঙ্খলা পছন্দ করে না, অন্ধকারের দিকে যেতে চায় না। কাজেই ধ্বংস, বিশৃঙ্খলা, মারামারি, কাটাকাটি এ দেশের জনগণই রুখে দেয়। সারা দেশের মানুষ আনন্দ-উৎসব করবে, সেখানে বিশৃঙ্খলার কোনো প্রশ্ন আসে না।

তিনি বলেন, আমাদের বিজিবি, আনসার, কোস্টগার্ড, ফায়ার ব্রিগেড, পাসপোর্ট অধিদপ্তর, কারাগারের ক্যাপাসিটি বেড়েছে। সবগুলো যুগোপযোগী করছি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে যথাযোগ্যভাবে সময়ের সঙ্গে উন্নয়নশীল দেশের জায়গায় গেছি।

বিডিআরের সাজাপ্রাপ্ত পলাতকদের গ্রেপ্তার করতে উদ্যোগ প্রসঙ্গে জানতে চাইলে মন্ত্রী বলেন, এটা চলমান প্রক্রিয়া, যারা অভিযুক্ত তাদের খুঁজে বের করার চেষ্টা অব্যাহত রয়েছে। এখানে আমাদের সবাই কাজ করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত