গুলশানে ডিএনসিসির ভ্রাম্যমান আদালতের অভিযান

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩৫

সাহস ডেস্ক

রাজধানীর গুলশান এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি)। এই অভিযানে বিভিন্ন পণ্য সামগ্রী বিক্রয়ের দোকানের সাইনবোর্ড বাংলা ভাষায় না লেখায় গুলশান-১ এলাকার ১০টি প্রতিষ্ঠানের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

ডিএনসিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে আজ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। এ সময় গুলশান-১ এ অবস্থিত লাইটিং প্যালেস, ইউনি রয়েল সিকিউরিটি লিঃ, নিউ কুইন পার্ল, নাভানা শপিং কমপ্লেক্স, সিলভার টাওয়ার, ঢাকা কালার পয়েন্ট, গ্রাম সিকো, ইউরো এশিয়া, প্রিয় ও ডায়মন্ড গ্যালাক্সি। এসব প্রতিষ্ঠানসহ মোট ১৫টি প্রতিষ্ঠানের সাইনবোর্ড তাৎক্ষণিকভাবে অপসারণ করা হয়।

প্রসঙ্গত, মহামান্য হাইকোর্ট বিভাগের ১৬৯৬/২০১৪ নং রিট পিটিশনে প্রদত্ত আদেশ অনুযায়ী সকল প্রতিষ্ঠানের (দূতাবাস, বিদেশী সংস্থা ও তৎসংশ্লিষ্ট ক্ষেত্র ব্যতীত) নামফলক, সাইনবোর্ড, বিলবোর্ড, ব্যানার ইত্যাদি বাংলায় লেখা বাধ্যতামূলক। স্থানীয় সরকার বিভাগ থেকে হাইকোর্টের আদেশটি ডিএনসিসি এলাকায় নিশ্চিত করার দায়িত্ব ডিএনসিসি কর্তৃপক্ষকে দেয়া হয়।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত