সুপ্রিম কোর্ট বারে বিএনপি সমর্থকদের প্রার্থী চূড়ান্ত

প্রকাশ : ০৭ মার্চ ২০১৮, ১২:৩২

সাহস ডেস্ক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-২০১৯ সেশনের নির্বাচনে সরকার সমর্থকদের পর এবার প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল)।

মঙ্গলবার (০৬ মার্চ) রাতে বিএনপি সমর্থক জ্যেষ্ঠ আইনজীবীদের এক বৈঠকে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়। এতে সুপ্রিম কোর্ট বারের বর্তমান সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীনকে সভাপতি পদে মনোনয়ন দেওয়া হয়েছে। সম্পাদক পদে মনোনয়ন দেওয়া হয়েছে বারের বর্তমান সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনকে।

আগামী ২১ ও ২২ মার্চ (বুধ ও বৃহস্পতিবার) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ১ থেকে ১১ মার্চ পর্যন্ত মনোনয়ন সংগ্রহ, দাখিল এবং ১৪ মার্চ মনোনয়ন প্রত্যাহারের তারিখ ধার্য করা রয়েছে। ২১ ও ২২ মার্চ দুই দিনব্যাপী ভোটগ্রহণ করা হবে। কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত ৪ মার্চ রবিবার রাতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রার্থী চূড়ান্ত করেছে সরকার সমর্থকদের সাদা প্যানেল। এতে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুনকে সভাপতিপদে এবং শেখ মোহাম্মদ মোরশেদকে সাধারণ সম্পাদক পদে মনোনয়ন দেওয়া হয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত