শাঁখারীবাজারে রওনক হত্যা: স্বীকারোক্তিমূলক জবানবন্দি চার আসামির

প্রকাশ : ১২ মার্চ ২০১৮, ১৫:৪১

সাহস ডেস্ক

শাঁখারীবাজারে দোল পূর্ণিমার হোলি উৎসবে কলেজ শিক্ষার্থী রওনক হত্যার মূল পরিকল্পনাকারী এখনও ধরাছোঁয়ার বাইরে। এ ঘটনার চারদিন পর পাঁচ আসামিকে গ্রেপ্তার করা গেলেও মূল পরিকল্পনাকারীসহ বাকি আসামিদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে গ্রেপ্তার পাঁচ আসামির মধ্যে চারজন এরই মধ্যে রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। মহানগর হাকিম আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয় তারা।

গত ১ মার্চ দুপুর ১২টার দিকে পুরান ঢাকার শাঁখারীবাজার এলাকায় হোলি উৎসবে ভিড়ের মধ্যেই ছুরিকাঘাতে নিহত হয় রওনক হোসেন রনো (১৭)। পরে ৫ মার্চ রাতে রিয়াজ আলম ওরফে ফারহান, ফাহিম আহম্মেদ ওরফে আব্রো, ইয়াসিন আলী, আল আমিন ওরফে ফারাবী খান ও মায়শা আলম ওরফে লিজা আক্তারকে গ্রেপ্তার করে পুলিশ। হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি চাকুও উদ্ধার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নেওয়া হয় ৭ মার্চ।

তদন্ত সংশ্লিষ্টরা জানান, রিমান্ড শেষে হত্যাকাণ্ডের বিষয়ে আসামি ফারহান, আব্রো, ফারাবী খান ও লিজা আক্তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এতে ওই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ছাড়াও আরও ১০ থেকে ১২ জনের জড়িত থাকার তথ্য উঠে এসেছে। তাদের গ্রেপ্তার করতে অভিযান চলছে।

চার আসামির জবানবন্দি দেওয়ার কথা জানিয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মশিউর রহমান বলেন, ‘গ্রেপ্তার চার আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তারা রওনক হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তাদের বক্তব্য থেকে ঘটনার মূল পরিকল্পনাকারী ছাড়াও হত্যার সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত অনেকের নাম এসেছে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম-পরিচয় এখনই প্রকাশ করা যাচ্ছে না।’

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত