বিমান দুর্ঘটনায় আহত শেহরিন ও শাহিনের অস্ত্রোপচার

প্রকাশ : ২১ মার্চ ২০১৮, ১২:৫৪

সাহস ডেস্ক

নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় আহত শেহরিন আহমেদকে আজ বুধবার (২১ মার্চ) ৯টার দিকে  এবং শাহিন ব্যাপারীকে সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়েছে।

ঢামেক বার্ন ইউনিটের প্রধান ও উড়োজাহাজ দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় গঠিত ১৪ সদস্যের মেডিকেল টিমের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ বুধবার (২১ মার্চ) যে অস্ত্রোপচার হচ্ছে তা মূলত মেডিকেল টিমের টিম ওয়ার্ক। তবে তাদের দু’জনেরই ডিপ বার্ন থাকায় সেটিকে গুরুত্ব দেয়া হচ্ছে। এছাড়া তাদের শ্বাসনালীও পরীক্ষা করা হবে।

ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল জানান, শাহরিনের শরীরের ডান কাঁধের নিচে দগ্ধ হয়েছে। অন্যদিকে শাহিনের শরীরের ৩২ শতাংশ পুড়ে গেছে। দুজনেরই শরীরের ওজন বেশি।  এই ক্ষেত্রে অস্ত্রোপচারে একটু সমস্যা হয়। তাদের অস্ত্রোপচার শেষ হতে এক থেকে দেড় ঘণ্টা লাগবে বলে জানান তিনি।

গত ১৫ মার্চ বিকেলে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে শেহরিন আহমেদকে নেপাল থেকে ঢাকায় নিয়ে আসা হয়। শেহরিনকে বিমানবন্দর থেকে সরাসরি ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে আসা হয়। এরপর ১৮ মার্চ  বিকেলে শাহিন ব্যাপারীকে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অ্যাম্বুলেন্সে করে ঢামেকে নেওয়া হয়। অ্যাম্বুলেন্স থেকে নামিয়ে একটি হুইল চেয়ারে করে শাহিন ব্যাপারীকে সরাসরি নিয়ে যাওয়া হয় বার্ন  অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের পাঁচতলার কেবিনে।

সাহ২৪.কম/রনি/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত