২৩ মার্চ থেকে বিএনপির জেলা সফর

প্রকাশ : ২১ মার্চ ২০১৮, ১৬:৪৭

সাহস ডেস্ক

আগামী ২৩ মার্চ থেকে ১০ এপ্রিল পর্যন্ত সাংগঠনিক জেলা সফরে যাচ্ছেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী এ তথ্য জানিয়েছেন।

একই সঙ্গে তারা আগামী নির্বাচনে দলের সম্ভাব্য প্রার্থী সম্পর্কেও ধারণা পেতে চান। দলের ৭৮টি সাংগঠনিক জেলা শাখা সফরের জন্য কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে  ৩৭টি টিম গঠন করা হয়েছে। ১০ এপ্রিলের মধ্যে টিমগুলোর সফর শেষ করতে কেন্দ্র থেকে নির্দেশনা রয়েছে। সফর শেষে দায়িত্বপ্রাপ্ত নেতারা বিএনপি মহাসচিবকে সংশ্লিষ্ট এলাকার একটি রিপোর্ট দেবেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী জানান, দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের চাঙ্গা করতেই এই সফরে যাচ্ছেন নেতারা। এ ছাড়া খালেদা জিয়ার মুক্তি আন্দোলন, আগামী নির্বাচনের আগে নিরপেক্ষ সরকারের দাবি আদায় ও প্রার্থীর অবস্থা জানতেই বিএনপির এ জেলা সফর।

দলটির জ্যেষ্ঠ নেতারা জানান, খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে সংঘাত নয়, শান্তিপূর্ণ নির্বাচনের নির্দেশ দিয়ে গিয়েছিলেন। আর সেই অনুসারেই চলছে  বিএনপির কর্মসূচি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা বিএনপি চেয়ারপারসনের কারামুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজপথে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাব। আমাদের চেয়ারপারসন কারাগারে যাওয়ার আগে আমাদের সে নির্দেশ দিয়ে গেছেন।

টিমের দায়িত্বপ্রাপ্তরা হলেন- পঞ্চগড়, ঠাকুরগাঁও ও লালমনিরহাটে আবদুস সালাম, সৈয়দপুর ও নীলফামারীতে মিজানুর রহমান মিনু, দিনাজপুর ও কুড়িগ্রামে আবুল  খায়ের ভূঁইয়া, রংপুর জেলা ও মহানগরে হারুন অর রশিদ, গাইবান্ধায় হাবিবুর ইসলাম হাবিব, জয়পুরহাটে মীর সরাফত আলী সফু, বগুড়া ও পাবনায় ইকবাল  হাসান মাহমুদ টুকু।

নওগাঁয় হেলালুজ্জামান লালু, রাজশাহী জেলা ও মহানগর নজরুল ইসলাম খান। নাটোর ও সিরাজগঞ্জে এজেডএম জাহিদ হোসেন, কক্সবাজার ও বান্দরবানে মীর  মোহাম্মদ নাছির উদ্দিন, রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী।

ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ ও মানিকগঞ্জে ড. খন্দকার মোশাররফ হোসেন, সিলেট জেলা ও মহানগর মোহাম্মদ শাহজাহান, মৌলভীবাজার ও হবিগঞ্জে ইনাম আহমেদ  চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুরে গোলাম আকবর খোন্দকার।

কুমিল্লা উত্তর, দক্ষিণ ও মহানগর আমীর খসরু মাহমুদ চৌধুরী, জামালপুরে মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, শেরপুর ও নেত্রকোনায় আহমদ আযম খান, ময়মনসিংহ উত্তর, দক্ষিণ ও নোয়াখালীতে ড. আবদুল মঈন খান।

লক্ষ্মীপুর ও কিশোরগঞ্জে অধ্যাপক জয়নাল আবেদীন, মুন্সীগঞ্জ ও গাজীপুরে ব্যারিস্টার মওদুদ আহমদ, নরসিংদী ও টাঙ্গাইল মনিরুল হক চৌধুরী, নারায়ণগঞ্জ জেলা ও  মহানগর বরকতউল্লাহ বুলু।

রাজবাড়ী ও ফরিদপুরে ফজলুর রহমান, গোপালগঞ্জে তৈমুর আলম খন্দকার, মাদারীপুর ও শরীয়তপুরে চৌধুরী কামাল ইবনে ইউসুফ, সুনামগঞ্জে শওকত মাহমুদ,  কুষ্টিয়া ও মেহেরপুরে জয়নুল আবদীন ফারুক, চুয়াডাঙ্গায় আতাউর রহমান ঢালী, ঝিনাইদহ ও সাতক্ষীরা নিতাই রায় চৌধুরী, মাগুড়া ও নড়াইল হাবিবুর রহমান হাবিব।

খুলনা জেলা ও মহানগরে হাফিজউদ্দিন আহমেদ, বরগুনা ও ঝালকাঠিতে মজিবুর রহমান সরোয়ার, ভোলায় শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, বরিশাল জেলা ও মহানগরে  মির্জা আব্বাস এবং পিরোজপুর ও পটুয়াখালীতে খায়রুল কবীর খোকন।

সাহস২৪.কম/রনি/আল মনসুর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত