পাইলট আবিদের স্ত্রীর অবস্থা অবনতির দিকে

প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ১৪:২৭

সাহস ডেস্ক

নেপালের ত্রিভুবনে ইউএস বাংলার বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানমের শারীরিক অবস্থা ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। গত তিন  ধরে তিনি রাজধানীর নিউরো সায়েন্স হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।

আফসানার চিকিৎসার দায়িত্বে থাকা নিউরো সায়েন্স হাসপাতালের যুগ্ম-পরিচালক ডা. বদরুল আলম বলেছেন, তার অবস্থার কোনও উন্নতি নেই। বরং কিছু-কিছু  ক্ষেত্রে অবনতি হয়েছে। অবস্থা ভালো না।  এখনও তিনি লাইফ সাপোর্টে আছেন। তিনি জীবিত আছেন। আমরা যথাযথ ব্যবস্থা নিতে চেষ্টা করে যাচ্ছি।

মেডিক্যাল বোর্ডের প্রধান প্রফেসর কাজী দ্বীন মোহাম্মদ বলেন, লাইফ সাপোর্ট খুলে ফেলার মতো অবস্থায় এখন নেই। আর বিদেশে নিয়ে যাওয়ার মতো কিছু নেই।  কারণ উন্নত যা চিকিৎসা আছে এখানেই সম্ভব। তার শারীরিক লক্ষণ যা দেখলাম তাতে ক্লিনিক্যাল ডেডও বলা যাবে না। উনি ডায়াবেটিক ছিলেন, আর স্বামীর  মৃত্যুর সংবাদ দুটিই তার এই অবস্থার কারণ বলে মনে করছি।

গত ১২মার্চ ঢাকা থেকে ৭১ আরোহী নিয়ে নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় ইউএস বাংলার ফ্লাইট বিএস-২১১ বিধ্বস্ত হয়।

এতে বিমানের ৫১ আরোহী নিহত হন। দুই পাইলট ও দুই ক্রুসহ ৩৬ বাংলাদেশি ছিলেন। এদের মধ্যে ২৬ জনই নিহত হয়েছেন। নিহতদের মধ্যে উড়োজাহাজের  পাইলট আবিদ সুলতানও ছিলেন।

দুর্ঘটনার পর পাইলট আবিদের স্ত্রী মানসিকভাবে ভেঙে পড়েন। প্রথমে তার স্বামী নেপালে চিকিৎসাধীন আছেন জানলেও পরে তার মৃত্যুর খবর শুনে অসুস্থ হয়ে  পড়েন।

সাহস২৪.কম/রনি/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত