শেয়ারবাজার কেলেঙ্কারি : ৮ জনকে আত্মসমর্পণের নির্দেশ

প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৮, ১৮:৪৫

সাহস ডেস্ক

১৯৯৬ সালের শেয়ার কেলেঙ্কারির ঘটনায় করা দুই মামলায় খালাস পাওয়া দুটি প্রতিষ্ঠানের ৮ পরিচালককে আদেশ পাওয়ার ৩০ দিনের মধ্যে বিচারিক  আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি তারা জামিন চাইলে তা বিবেচনা করতেও বলা হয়েছে।

দুই কোম্পানি এবং আটজনের খালাসের বিরুদ্ধে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর আপিল শুনানির জন্য গ্রহণ করে  মঙ্গলবার (০৩ এপ্রিল) এ আদেশ দেন বিচারপতি মো. রইস উদ্দিন।

বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) করা আপিল শুনানির জন্য গ্রহণ করে এ আদেশ দেওয়া হয়।

দুই মামলার মধ্যে এক মামলায় আসামি করা হয়েছে- এইচএমএমএস ফাইন্যান্সিয়াল কনসালটেন্সি অ্যান্ড সিকিউরিটিজ, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই)  সাবেক চেয়ারম্যান হেমায়েত উদ্দিন আহমেদ, ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তাক আহমেদ সাদেক, ডিএসইর সদস্য সৈয়দ মাহবুব  মুর্শেদ, ডিএসইর বর্তমান পরিচালক শরিফ আতাউর রহমান এবং সাবেক চেয়ারম্যান আহমেদ ইকবাল হাসানকে।

অপর মামলায় আসামি করা হয়েছিলো- সিকিউরিটিজ কনসালটেন্টস লিমিটেড, এম জি আজম চৌধুরী, শহীদুল্লাহ ও প্রফেসর মাহবুব আহমেদকে।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শফিউল বশর ভাণ্ডারী।

তিনি বলেন, 'পুঁজিবাজারের মামলার দ্রুতনিষ্পত্তির লক্ষ্যে গঠিত ট্রাইব্যুনাল পহেলা ফেব্রুয়ারি দুই কোম্পানি এবং তাদের আটজনকে খালাস দেন। আদালত  নথি এবং সাক্ষ্য প্রমাণ যথাযথ বিচার বিশ্লেষণ করে এ রায় দেননি। তাই বিএসইসির আপিলে মামলার রায় বাতিল চাওয়া হয়েছে।

সাহস২৪.কম/রনি/ আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত