ইসি সচিব জানালেন

গাজীপুর সিটি নির্বাচনে বিজিবি মোতায়েন থাকবে

প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৮, ১৮:০০

সাহস ডেস্ক

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আগামী ১৫ মে অনুষ্ঠেয় গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে বর্ডার গার্ড (বিজিবি) মোতায়েন থাকবে। তবে সেনাবাহিনীর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন তিনি।

আজ শনিবার (৭ এপ্রিল) দুপুরে গাজীপুরের বঙ্গতাজ মিলনায়তনে স্থাপিত অস্থায়ী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় পরিদর্শন ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের পর সাংবাদিকদের এসব কথা জানান হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিব জানান, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারসহ মহাপরিদর্শককে (আইজিপি) অনুরোধ করা হয়েছে। এ ছাড়া কোনো ধরনের অপতৎপরতা, অবৈধ অস্ত্র, দাগী সন্ত্রাসীদের গ্রেপ্তার করার জন্য অনুরোধ জানিয়ে চিঠি দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

হেলালুদ্দীন বলেন  ‘আগামী ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে নির্বাচন কমিশন যে সমস্ত পদক্ষেপ গ্রহণ করেছে, সেটি ইতিবাচক। অত্যন্ত ভালো, সুষ্ঠু, নির্বিঘ্ন, এবং ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে তাঁর জন্যে যা যা প্রয়োজন, নির্বাচন কমিশন তাই তাই ব্যবস্থা করেছে। নির্বাচনে স্বাভাবিকভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন থাকবে। বিজিবি তো অবশ্যই থাকবে। তবে  দেশরক্ষা বাহিনী হিসেবে সেনাবাহিনী মোতায়েনের পরিকল্পনা কিন্তু এখনো নেই। লোকাল গভর্নমেন্ট ইলেকশনগুলোতে সেনাবাহিনী সাধারণভাবে মোতায়েন করা হয় না।’

ইসি কর্মকর্তা আরো বলেন  ‘১৫ তারিখ খুলনা এবং গাজীপুরে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন কিছু ক্ষেত্রে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার করার পদক্ষেপ নিয়েছে। পাশাপাশি কিছু কিছু কেন্দ্রে সিসি টিভি ক্যামেরাও কিন্তু থাকবে। আমরা যাতে নির্বাচন কমিশন ভবন থেকেই নির্বাচনের তৎপরতাগুলো দেখতে পারি, এজন্য পদক্ষেপগুলা আমরা গ্রহণ করেছি।’

এ সময় নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল, জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত