প্রধানমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ : বিএনপি

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৮, ১৪:০৪

সাহস ডেস্ক

শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা কোটা পদ্ধতি বাতিলের জন্য আন্দোলন করছে না, তারা আন্দোলন করছে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে। কিন্তু গতকাল জাতীয় সংসদে এই কোটা বাতিলের কথা বলে প্রধানমন্ত্রী গোটা জাতিকেই হতাশ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী আহমেদ।

বিএনপির এই মুখপাত্র বলেন, সংবিধানে অনগ্রসর জাতি গোষ্ঠীকে কোটা দেওয়ার বিধান সুষ্পষ্টভাবে উল্লেখ আছে। গতকাল সরকার প্রধানের কোটা বাতিলের ঘোষণা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক। এই ঘোষণায় কুটচাল রয়েছে। আন্দোলনকারীদের দমানোর জন্য সরকারের পক্ষ থেকে নানা অপকৌশলের আশ্রয় নেওয়া হয়েছে। গতকাল প্রধানমন্ত্রীর বক্তব্যে যত না কোটা সংস্কার আন্দোলনের মূল সমস্যাটি সমাধানের দিক নির্দেশনা এসেছে তার চেয়ে বেশি এসেছে ক্ষোভের বহিঃপ্রকাশ, বিরক্তি ও হুমকি।

রিজভী আরও বলেন, লক্ষ্যণীয় বিষয় হলো- প্রধানমন্ত্রী কোটা বাতিলের যে ঘোষণা দিলেন সেটি বাস্তবায়িত হলে এর বিরুদ্ধে যে কেউ রিট করলে তা খারিজ হয়ে যাবে। কারণ সংবিধানে এ বিষয়টি নিয়ে সুস্পষ্ট বিধান রয়েছে। কিন্তু কোটার যে বিষয়গুলো বিধানে নেই, সেগুলো সংবিধান সংশোধন ছাড়াই সরকার সংস্কার করে তা কমিয়ে আনতে পারে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আব্দুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, সেলিমুজ্জামান সেলিম, আব্দুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত