চট্টগ্রামে ‘চাইল্ড কেয়ার’ হাসপাতালে নবজাতক শিশু বদল

প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৮, ১২:২১

সাহস ডেস্ক

চট্টগ্রামের প্রবর্তক মোড়ের বেসরকারি ‘চাইল্ড কেয়ার’ হাসপাতালে ফেনী থেকে আসা রোকসানা আকতার (২১) নামের এক মা’র নবজাতক কন্যাশিশুকে বদলে অপর এক শিশুর মরদেহ দেওয়া হয়েছে।  এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করেছে স্বাস্থ্য বিভাগ।  কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

১৭ এপ্রিল (মঙ্গলবার) বেলা ১১টায় জানাজার জন্য গোসল করানোর সময় সবাই দেখতে পান শিশুটি ছেলে সন্তান।

১৮ এপ্রিল (বুধবার) ভোরে পাঁচলাইশ থানার হস্তক্ষেপে শিশুর মরদেহ ফিরিয়ে নিয়ে আসলে কন্যা সন্তান ফেরত দিতে বাধ্য হয় চাইল্ড কেয়ার কর্তৃপক্ষ।  বর্তমানে শিশুটি জিইসির বেসরকারি রয়েল হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছে।

১৯ এপ্রিল (বৃহস্পতিবার) সিভিল সার্জন ডা. আজিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, ‘বেসরকারি ক্লিনিক পরিদর্শন কমিটির আহ্বায়ক ও চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. এএম মুজিবুল হক খানের নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

২৫০ শয্যার আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ, আহ্বায়ক ও একই হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. শাহ আলম, সদস্যসচিব ও সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা শাহেদুল ইসলামকে সদস্য করা হয়েছে কমিটিতে।

ডা. আজিজুর রহমান বলেন, ‘তদন্ত কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।  সেই প্রতিবেদনের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

সাহস২৪.কম/খান/ আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত