অটোরিকশা মালিকদের করের আওতায় আনা হবে

প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৮, ১৪:৩৮

সাহস ডেস্ক

আসছে বাজেটে (২০১৮-১৯) সিএনজি চালিত অটোরিকশার মালিকদের করের আওতায় আনা হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাজধানীর সেগুনবাগিচায় এনবিআর'র সম্মেলন কক্ষে ‘প্রাক-বাজেট’ আলোচনায় সিএনজি চালিত অটোরিকশা মালিকদের সংগঠনটির প্রস্তাবের জবাবে এ কথা বলেন তিনি। 

সিএনজি চালিত অটোরিকশা অ্যান্ড থ্রি হুইলার্স মোটরবাইক ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট আসলাম আলী বলেন, আসছে বাজেটে সিএনজির মালিকদের ট্রেড লাইসেন্স ও ইলেকট্রনিক ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর (ই-টিআইএন) বাধ্যতামূলক রাখার প্রস্তাব করেছি।

লিখিত প্রস্তাবনায় বলা হয় সিএনজির মালিক ও চালকদের ব্যধ্যতামূলক অ্যাসোসিয়েশনের সদস্য হতে হবে। সনদপত্রও থাকতে হবে। পাশাপাশি অ্যাপসের মাধ্যমে অটোরিকশা চালাতে হবে।

সংগঠনের নেতার দাবি পরিপ্রেক্ষিতে তিনি বলেন, বাংলাদেশে উবার, পাঠাও এর মতো সার্ভিসগুলো বাজারে এসেছে। এখানে পুরনো পদ্ধতিতে সিএনজি চালালে ব্যবসা নষ্ট হবে।

আপনাদের অ্যাপস ভিত্তিকের আওতায় আসতে হবে উল্লেখ করে চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, বাজেটে সিএনজি মালিকদের ট্রেড লাইসেন্স ও ই-টিআইএন বাধ্যতামূলক করা হবে। সিএনজি মালিকদের করে আওতায় আনা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত