বিষ ও ভেজাল মুক্ত মৌসুমী ফল নিশ্চিত করার দাবিতে মানববন্ধন

প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ১৫:৪৬

অধিক মুনাফা লাভের আশায় মৌসুমী ফলের উৎপাদন, বিপণন, বাজারজাতকরণ এবং সংরক্ষণে বিষ ও ভেজালের মিশ্রণ করে অসাধু ব্যবসায়ীরা। জনগণ বাধ্য হয়ে এসব বিষাক্ত ফল গ্রহণ করে নিরাপদ এবং পুষ্টি সম্পন্ন খাদ্যের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। 

জনস্বাস্থ্য বিবেচনায় বিষ ও ভেজালমুক্ত মৌসুমী ফল নিশ্চিত করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২০ এপ্রিল ২০১৮ শুক্রবার, সকাল ১০টায় রাজধানীর নবাবগঞ্জ সেকশন বেড়ীবাঁধ সংলগ্ন ফলের আড়ৎ এর সামনে মানববন্ধন করে পরিবেশ আন্দোলন মঞ্চসহ ৬টি সংগঠন।

পরিবেশ আন্দোলন মঞ্চ এর সভাপতি আমির হাসান মাসুদ এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সচেতন নগরবাসী সংগঠন  এর সভাপতি জি.এম রোস্তম খান, নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম (নাসফ) এর সহ-সম্পাদক মোঃ সেলিম, সোশ্যাল লিংক ফর হিউম্যান রাইটস এর সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক কে.এ মজনু, স্বচ্ছ ফাউন্ডেশনের সভাপতি সুমন শেখ, খলিল সরদার কৃষি মার্কেটের সভাপতি, হাজী নুর হোসন, সুশাসনের জন্য নাগরিক (সুজন) কামরাঙ্গীরচর থানার সাধারণ সম্পাদক, তৌহিদুল ইসলাম মাতিন, বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়ন পরিষদের সভাপতি আমিনুল ইসলাম টুব্বুস, অ্যাডভোকেট মাহবুবর রহমান, মানবাধিকার কর্মী উজ্জল প্রমুখ।

বক্তারা বলেন, মৌসুমী ফলের কুঁড়ি থেকে শুরু করে পাকা এবং বাজারজাতকরণ পর্যন্ত অত্যাধিক ও নির্বিচারে কীটনাশক ব্যবহারের ফলে জনগণ গুরুতর স্বাস্থ্য সমস্যার উচ্চ ঝুকিতে রয়েছে। ফলে চিকিৎসা ব্যবস্থার উপর চাপ বাড়ছে। এতে জনস্বাস্থ্যের ওপর মারাত্মক নেতিবাচক প্রভাব পড়ছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত