পুলিশের বাধায় ছত্রভঙ্গ বিএনপির বিক্ষোভ মিছিল

প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৮, ১৭:০৪

সাহস ডেস্ক

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ।

সোমবার (২৩ এপ্রিল) দুপুর ১টা ৫০ মিনিটে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। কিন্তু পুলিশের বাধায় তা ছত্রভঙ্গ হয়ে যায়। এসময় কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এদিকে নেতাকর্মীদের ছোড়া ইট-পাটকেলে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। 

এই বিক্ষোভটি প্রথমে মতিঝিলের অগ্রণী ব্যাংকের সামনে থেকে শুরু হওয়ার কথা ছিল। পরে সেখানে পুলিশের অবস্থানের কারণে স্থান পরিবর্তন করে বায়তুল মোকাররমে করার সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি নেতাকর্মীদের ছোড়া ইটের আঘাতে পুলিশের মতিঝিল জোনের এডিসি শিবলী নোমানসহ ছয়-সাতজন পুলিশ সদস্য আহত হন। পুলিশের একটি গাড়িও ভাঙচুর করা হয়। এসময় পুলিশ বিএনপির কয়েকজন কর্মীকে আটক করে। পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার কারণে পুরান পল্টন এলাকায় কিছুক্ষণ যান চলাচল বন্ধ থাকে।

জানা যায়, মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে। পুলিশের লাঠিচার্জের বিপরীতে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়েছে বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনায় কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

পুলিশ মিছিল থেকে বিএনপির কয়েকজন নেতাকর্মী ও একটি বেসরকারি টেলিভিশনের দুইজনকে আটক করে পল্টন থানায় নিয়ে যায়। পরে বেশ কিছু সাংবাদিক থানায় উপস্থিত হলে আটক করা দুই সাংবাদিকদের ছেড়ে দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত